গফরগাঁওয়ে ছাত্রলীগের মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি | সারাদেশ
প্রকাশিত: মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১ | ০৩:১০:১০ পিএম
গফরগাঁওয়ে ছাত্রলীগের মানববন্ধন ও বিক্ষোভ মিছিল
ময়মনসিংহের গফরগাঁও সরকারি কলেজের অধ্যক্ষের সেচ্ছাচারি সিদ্ধান্তে ইটের প্রাচীর নির্মান করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি অবরুদ্ধ করার প্রতিবাদে উপজেলা, পৌরসভা ও সরকারি কলেজ শাখা ছাত্রলীগ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে।

মঙ্গলবার সকাল ১১টায় কলেজের সন্মুখে খান বাহাদুর ইসমাঈল সড়কে ঘন্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন- উপজেলা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান শানিল, সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম মন্ডল পৌরসভা ছাত্রলীগের সভাপতি শাকিব মাহমুদ সিয়াম, সাধারণ সম্পাদক মেহরাব হোসেন তানভীর, কলেজ শাখা ছাত্রলীগের শাহরীয়ার সীমান্ত, নাজমুল হাসান রিভান, সাব্বির হোসেন, আনন্দ মোহন বিশ্ববিদ্যালয় কলেজ শাখা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক নাঈম আকন্দ প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, ১৯৫০ সালে গফরগাঁও সরকারি কলেজ প্রতিষ্ঠিত হয়। পরবর্তীতে ১৯৮৫ সালে জাতীয়করণ করা হয়। ঐতিহ্যবাহী এ প্রতিষ্ঠানে জাতির জনকের কোন প্রতিকৃতি ছিলো না। ২০২১ সালের শুরুর দিকে কলেজ মাঠের পূর্ব প্রান্তে কলা ভবনের সামনে উপজেলা ও কলেজ শাখা ছাত্রলীগের নিজস্ব অর্থায়নে জাতির জনকের প্রতিকৃতি নির্মান করা হয়। কলেজের অধ্যক্ষ সেচ্ছাচারি ভাবে প্রতিকৃতির সামনে বাগানের নাম করে দেয়াল তুলে প্রতিকৃতির সুন্দর্য নষ্ট করতে চাচ্ছে। শহীদ মিনারও প্রতিকৃতির পাশে না করে মাঠের অপর প্রান্তে করতে চেষ্টা করছে। তাই ছাত্রলীগ অধ্যক্ষের এধরণের সেচ্ছাচারিতার তিব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে জাতির জনকের প্রতিকৃতির সুন্দর্য বর্ধণে গ্রহণযোগ্য পরিকল্পনা গ্রহণের দাবি করে।

গফরগাঁও সরকারি কলেজের অধ্যক্ষ বলেন, এটা একটা ভুল বুজাবুজি তৈরি হয়েছে। সুন্দর্য বর্ধনের জন্য কমিটি করে দেয়া হয়েছে তারা কাজ করেছে। মূলত মাটি আটকানোর জন্য এক ফুট ওয়াল করা হয়েছে।

মিথুন/এসএ/দৈনিক বাংলাপত্রিকা

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন