১০ লাখে ডেন্টালে ভর্তির আশ্বাস: যেভাবে ধরা খেলেন জবি’র শিক্ষার্থী

জবি প্রতিনিধি | শিক্ষা ও ক্যাম্পাস
প্রকাশিত: মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১ | ১২:০৫:৩৬ এএম
১০ লাখে ডেন্টালে ভর্তির আশ্বাস: যেভাবে ধরা খেলেন জবি’র শিক্ষার্থী ডেন্টাল ভর্তি পরীক্ষায় অকৃতকার্য হয়েছিলেন সুমাইয়া (ছদ্মনাম)। পরীক্ষার ফলাফল প্রকাশের পর মুসা আসারীর সঙ্গে ফেসবুকে পরিচয় হয় তার। মুসা নিজেকে স্বাস্থ্য অধিদফতরের ঊর্ধ্বতন কর্মকর্তা পরিচয়ে রোল নম্বর নিয়ে তাৎক্ষণিকভাবে যাচাই করে জানান পরীক্ষার রেজাল্ট ভালো হয়েছে। ঊর্ধ্বতন কর্মকর্তাদের অনিয়মের কারণে সে চান্স পায়নি। ১০ লাখ টাকার বিনিময়ে তিনি সুমাইয়াকে ডেন্টালে ভর্তি করে দেবেন।

বিশ্বাস স্থাপনের জন্য মুসা ইমো আইডিতে সুমাইয়াকে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের এক কর্মকর্তার পরিচয়পত্র পাঠিয়ে দেন। বিশ্বাস করে মুসার হাতে দুই লাখ টাকা দেন সুমাইয়া। এরপর থেকে মুসা তাকে এড়িয়ে চলতে থাকেন। টাকা ফেরত চাইলে ভয়ভীতি ও হুমকি দেন মুসা।

ডেন্টাল ভর্তি পরীক্ষায় চান্স পাইয়ে দেওয়ার আশ্বাসে প্রতারণার অভিযোগে মুসা আসারী নামে একজনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা ওয়ারী বিভাগ। রোববার (২৪ অক্টোবর) রাত সাড়ে ৮টায় গেন্ডারিয়া থানার নারিন্দা এলাকায় অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করা হয়।

এ সময় তার কাছ থেকে বিশ্ববিদ্যালয়ের মঞ্জুরি কমিশনের ভুয়া ২টি পরিচয়পত্র, একাধিক ভুয়া এনআইডি কার্ড ও বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু ছাত্র/ছাত্রীদের প্রবেশপত্রের কপি জব্দ করা হয়।

গোয়েন্দা পুলিশ বলছে, গ্রেফতার মুসা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ফিল্ম অ্যান্ড টেলিভিশন বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র। তার বাড়ি বরিশালের বাকেরগঞ্জে। গত দুই বছর ধরে এ ধরনের প্রতারণার সঙ্গে জড়িত তিনি।

এ ব্যাপারে গোয়েন্দা ওয়ারী বিভাগের উপ-পুলিশ কমিশনার মুহাম্মদ আশরাফ হোসেন জানান, ভিকটিম গত ১০ অক্টোবর ডেন্টাল ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেন এবং ফলাফল খারাপ হয়। পরবর্তীতে গত ১২ অক্টোবর ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশের পর গ্রেফতার মুসা আসারীর সঙ্গে ফেসবুকের মাধ্যমে তার পরিচয় হয়।

আবু হানিফ/এনএ/দৈনিক বাংলাপত্রিকা

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন