শেখ রাসেল দিবসে হাবিপ্রবিতে টিকাদান কেন্দ্র উদ্বোধন: উপাচার্য

হাবিপ্রবি প্রতিনিধি | শিক্ষা ও ক্যাম্পাস
প্রকাশিত: রবিবার, ১৭ অক্টোবর ২০২১ | ০৭:৩৫:২৪ পিএম
শেখ রাসেল দিবসে হাবিপ্রবিতে টিকাদান কেন্দ্র উদ্বোধন: উপাচার্য
‘শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস, অদম্য আত্মবিশ্বাস’ এ প্রতিপাদ্যে নিয়ে আগামীকাল (১৮ অক্টোবর) প্রথম বারের মত 'ক' শ্রেণির জাতীয় দিবস হিসেবে জাতীয়ভাবে দেশব্যাপী যথাযথ মর্যাদায় উদযাপিত হবে শেখ রাসেল দিবস ২০২১।

শেখ রাসেল দিবসকে স্মরণীয় করে রাখতে আগামীকাল হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে উদ্বোধন হতে যাচ্ছে কোভিড-১৯ টিকাদান কেন্দ্র।

বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম. কামরুজ্জামান।

উপাচার্য জানান, আগামীকাল থেকে পর্যায়ক্রমে আবাসিক হল খুলে দেওয়া হবে। এবং শহীদ শেখ রাসেল দিবসকে স্মরণীয় করে রাখতে আগামীকাল বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে কোভিড-১৯ টিকাদান কেন্দ্র উদ্বোধন করা হবে। উপাচার্য আরও জানান, কঠোর স্বাস্থ্যবিধি এবং হল সুপার কাউন্সিলের নির্দেশনা মেনে স্ব স্ব হলের আবাসিক শিক্ষার্থীরা হলে প্রবেশ করবে।

এদিকে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, এ বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীসহ সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, আগামী ১৮ অক্টোবর ২০২১ জাতীয়ভাবে `শেখ রাসেল দিবস' উৎযাপিত হতে যাচ্ছে। উক্ত দিবসটি যথাযথ মর্যাদায় উৎযাপনের লক্ষ্যে এ বিশ্ববিদ্যালয় দিনব্যাপী কর্মসূচি গ্রহণ করেছে। কর্মসূচির মধ্যে রয়েছে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে সকাল ৮.৩০ মিনিটে শহীদ শেখ রাসেল এর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন। ৯ টায় টিএসসিতে শিশুদের অংশগ্রহণে চিত্রাঙ্কন প্রতিযোগিতা(নার্সারি-৩য় শ্রেণী)। সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে কোভিড-১৯ ভ্যাকসিন প্রদান কর্মসূচির উদ্বোধন। সকাল ১১ টায় আলোক চিত্রে শহীদ শেখ রাসেল এবং বাদ জোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব, শহীদ শেখ রাসেলসহ ১৫ আগস্ট ১৯৭৫ সালে জাতির পিতা পরিবারের অন্যান্য শহীদের আত্মার মাগফিরাত কামনায় বিশেষ মোনাজাত।

আজিজুর রহমান/এনএ/দৈনিক বাংলাপত্রিকা

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন