গফরগাঁওয়ে যুবলীগের ‘আশ্রয়’ ঘর হস্তান্তর

গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি | সারাদেশ
প্রকাশিত: রবিবার, ১৭ অক্টোবর ২০২১ | ০৩:৫৪:৩৩ পিএম
গফরগাঁওয়ে যুবলীগের ‘আশ্রয়’ ঘর হস্তান্তর ময়মনসিংহের গফরগাঁও পৌর শহরের শিলাসী গ্রামের চা বিক্রেতা জসিম উদ্দিন। চায়ের দোকানের আয় দিয়ে চলে সংসার। বসত ভিটা আছে কিন্তু ঘর নেই। টিনের দুচালা ঘরে স্ত্রী ও সন্তান নিয়ে রোদ বৃষ্টি মাথায় নিয়ে দিন যায়। দুচালা ঘরটি মেরামতের চেষ্টা করেও ব্যর্থ। সেই চা বিক্রেতা জসিম উদ্দিন (জসুর) পাশে দাঁড়াল উপজেলা ও পৌরসভা যুবলীগ। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ‘আশ্রয়’ কর্মসূচির আওতায় দুই কক্ষ বিশিষ্ট টিনসেড হাফ বিল্ডিং ঘর নির্মাণ করে দেয়।
 
রোববার দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রিয় পুত্র শেখ রাসেলের জন্মদিনে ‘আশ্রয়’ কর্মসূচির এ ঘর হস্তান্তর করা হয়।
 
এসময় উপস্থিত ছিলেন উপজেলা যুবলীগের আহ্বায়ক এম সালাউদ্দিন পলাশ, পৌরসভা যুবলীগের আহ্বায়ক মাহমুদ হাসান সজিব, যুগ্ন আহবায়ক তাজমুন আহমেদ, উপজেলা যুবলীগ সদস্য আতিকুর রহমান, ফখরুল ইসলাম, আব্দুল্লাহ তালুকদার প্রমুখ।

জসিম উদ্দিন বলেন, যুবলীগের নেতাকর্মীরা আমাকে একটি ঘর উপহার দিয়েছে। আমি তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। স্ত্রী ও সন্তান নিয়ে মাথা গোঁজার একটি ঠাঁই হল।

উপজেলা যুবলীগের আহ্বায়ক এম সালাউদ্দীন পলাশ বলেন, সংসারের খরচ চালিয়ে মাথা গোঁজার ঠাঁই করতে পারেনি চা বিক্রেতা জসিম উদ্দিন জসু।তাই আমাদের সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেল এমপি মহোদয়ের পরামর্শে যুবলীগের উদ্যোগে জসিম কে ঘর উপহার দেওয়া হয়েছে "আশ্রয়" কর্মসূচির আওতায়। কোন সংগঠনের ঘর উপহার দেওয়ার ইতিহাস নেই।যুবলীগের এটি একটি যুগান্তকারী পদক্ষেপ।

এসআর/দৈনিক বাংলাপত্রিকা

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন