ব্রিটিশ এমপিকে হত্যা ‘সন্ত্রাসী’ ঘটনা: পুলিশ

দৈনিক বাংলাপত্রিকা | আন্তর্জাতিক
প্রকাশিত: শনিবার, ১৬ অক্টোবর ২০২১ | ০২:৪১:৪০ পিএম
ব্রিটিশ এমপিকে হত্যা ‘সন্ত্রাসী’ ঘটনা: পুলিশ যুক্তরাজ্যে রক্ষণশীল দলের এমপি স্যার ডেভিড অ্যামেস হত্যাকাণ্ডকে ‘সন্ত্রাসী ঘটনা’ বলে মনে করছে পুলিশ। শুক্রবার নিজ নির্বাচনী এলাকা এসেক্সের লেইফ-অন-সিতে ছুরিকাঘাতে তাকে হত্যা করা হয়।

শনিবার বিবিসির খবরে বলা হয়, পুলিশ জানিয়েছে, এ ঘটনার সঙ্গে মুসলিম উগ্রপন্থার যোগাযোগ থাকতে পারে। ইতোমধ্যে হত্যাকারী সন্দেহে ঘটনাস্থল থেকে ২৫ বছরের এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ।

আর কাউকে এ ঘটনায় খোঁজ হচ্ছে কি? পুলিশ জানিয়েছে, এ ঘটনায় আর কাউকে খোঁজা হচ্ছে না। এতে ধারণা করা হচ্ছে, পুলিশ যে ব্যক্তিকে আটক করেছে, তিনি এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত।

শুক্রবার দুপুরের দিকে ইংল্যান্ডের দক্ষিণাঞ্চলীয় জেলা এসেক্সের একটি গির্জার সামনে ছুরি হামলার শিকার ডেভিড অ্যামেস। তাকে বেশ কয়েকবার ছুরি দিয়ে আঘাত করা হয়। পরে হাসপাতালে নেয়া হলে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

পুলিশ জানায়, স্থানীয় সময় দুপুর ১২টা ৫ মিনিটে খবর পেয়ে তারা ঘটনাস্থলে ছুটে যান এবং সেখান থেকে একটি ছুরিও উদ্ধার করা হয়।

১৯৮৩ সাল থেকে যুক্তরাজ্যের পার্লামেন্ট হাউস অব কমন্সের জনপ্রতিনিধি হিসেবে নির্বাচিত হয়ে আসছিলেন অ্যামেস। ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত ও ৫ সন্তানের জনক।

অ্যামেস দেশটির ক্ষমতাসীন দল কনজারভেটিভ পার্টির একজন নেতা ছিলেন। রাজনীতির পাশাপাশি বন্য প্রাণী সংরক্ষণের বিষয়েও ঝোঁক ছিল তার। তিনি উদ্বাস্তু বা শরণার্থীদের অধিকার নিয়েও সরব ছিলেন।

এনএ/দৈনিক বাংলাপত্রিকা

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন