তারাকান্দায় চলতি বছরে মাদকদ্রব্যসহ ৫৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ

ফজলে এলাহি ঢালী | বাংলা পত্রিকা স্পেশাল
প্রকাশিত: শনিবার, ১৬ অক্টোবর ২০২১ | ০২:১৮:৫৫ পিএম
তারাকান্দায় চলতি বছরে মাদকদ্রব্যসহ ৫৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ ময়মনসিংহের তারাকান্দা উপজেলার তারাকান্দা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল খায়েরের নেতৃত্বে পুলিশের অভিযানে চলতি বছরের ১লা জানুয়ারি থেকে অদ্যাবধি আনুমানিক ১৩ লক্ষ ২৯ হাজার ৪ শত টাকার মাদকদ্রব্যসহ ৫৬ জন চিহ্নিত মাদক কারবারিকে গ্রেফতার করেছে পুলিশ।

এ সময় তাদের কাছ থেকে ১ হাজার ৪ শত ৩৪ পিছ ইয়াবা, ১৬ কেজি গাঁজা, ১৩ গ্রাম হিরোইন, ৪ বোতল দেশী এবং ৪ বোতল বিদেশী মদের বোতল উদ্ধার করেছে থানা পুলিশ।

তারাকান্দা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল খায়ের এবং থানা সূত্রে এই তথ্য জানা গেছে।  আটককৃত ৫৬ জনকে যথারীতি মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে মামলা প্রদানের মাধ্যমে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে বলেও জানান, তারাকান্দা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল খায়ের।

তিনি জানান, জেলা এবং বিভাগীয় শহরের অত্যন্ত কাছের একটি উপজেলা তারাকান্দা। অপরদিকে যোগাযোগ ব্যবস্থার আধুনিকায়নের কারণে এই উপজেলাটি মাদক এবং মাদকদ্রব্য পরিবহণের ঝুকিতে আছে। তারাকান্দা থানা পুলিশের সদস্যরা প্রতিনিয়তই অভিযান পরিচালনার মাধ্যমে উপজেলার ১০ টি ইউনিয়ন থেকেই বিভিন্ন বয়সের মাদক কারবারিকে আটক করে। যাদেরকে ইতিমধ্যে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে অদ্যাবধি পরিচালিত উল্লেখযোগ্য অভিযানের মধ্যে ৪ কেজি গাঁজাসহ আটক হয় উপজেলার নলচাপড়া গ্রামের আঃকরিমের পুত্র মোঃ শাহজাহান মিয়া (২৯)।

থানায় রক্ষিত তথ্য থেকে জানা গেছে, উপজেলার ঢাকুয়া ইউনিয়নের হরিয়াগাই বাজারে পরিচালিত মাদক বিরোধী অভিযানের সময় ৯/২/২০২১ তারিখ রাতে থানা পুলিশের একটি টিম তাকে আটক করে। তারাকান্দা থানা মামলা নং-০৪। চলতি বছরে আলোচিত গাঁজাসহ আটকের এই ঘটনা ছাড়াও আরো ১২ কেজি গাঁজাসহ মাদককারবারী আটকের ঘটনা ঘটেছে। চলতি বছরে এদের কাছ থেকেই গাঁজা উদ্ধার করা হয়েছে মোট ১৬ কেজি।

অপরদিকে ৬/১/২০২১ তারিখে ২১০ পিছ ইয়াবাসহ তারাকান্দা থানা পুলিশের হাতে অটক হন ময়মনসিং সদর কোতোয়ালী থানার বয়রা এলাকার বাসিন্দা মৃত আছর আলীর পুত্র মোঃবাবুল মিয়া(৫৫)।

জানা গেছে, উপজেলার নগুয়া (নির্বাচনী) বাজারে অভিযান পরিচালনার সময় ময়মনসিংহ-নেত্রকোনা মহাসড়কের পাকা রাস্তার উপড় থেকে তাকে আটক করা হয়। তারাকান্দা থানা মামলা নং- ৫।

চলতি বছরের ২০ এপ্রিল ৮ গ্রাম হিরোইনসহ নিজ বসত ঘরের পিছন হতে আটক হয় কাকনী ইউনিয়নের বাঁশতলা গ্রামের আফজাল হোসেন উকিলের ছেলে জাকির হোসেন বাবু(৩৫)। এছাড়াও অরো একটি মাদক-বিরোধী অভিযানে ১ জনকে আটকের পর ৫ গ্রাম হিরোইন উদ্ধার করেছে তারাকান্দা থানা পুলিশ।

এই বিষয়ে তারাকান্দা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল খায়ের জানান, বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী মাদকের বিরুদ্ধে “জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছেন”,আমরাও তারাকান্দায় মাদকের বিরেুদ্ধে “জিরো টলারেন্স নীতি” নিয়েই এগিয়ে চলেছি। যেখানেই মাদক সেখানেই আমাদের অভিযান চলবে।

তারাকান্দা থানা পুলিশের অভিযান বিশ্লেষন করে দেখা গেছে তারাকান্দায় প্রচলিত সব ধরণের মাদক উদ্ধার হয়েছে থানা পুলিশের অভিযানে। হিরোইন, ইয়াবা, গাঁজার সাথে দেশী-বিদেশী মদসহ সব ধরনের মাদকই আছে থানা পুলিশের জব্দ তালিকায়।

মাদক সম্বন্ধে সচেতন মহলের অভিমত হলো ক্রমেই তারাকান্দায় জনপ্রিয়তা পাচ্ছে মারাত্নক ধরনের মাদক ইয়াবা। যুবক থেকে মধ্যবয়স্ক সকলেই আশঙ্কাজনক হারে জড়িয়ে পড়ছে ইয়াবাসেবন ক্রয়-বিক্রয়ে। যা ভাবিয়ে তুলছে তাদের। থানা পুলিশের সময়োপযোগী অভিযানের মাধ্যমে মারননেশা ইয়াবা, হিরোইনসহ সকল ধরণের মাদক মুক্ত হবে তারাকান্দা এমনটি আশা করেন সচেতন মহল ও অভিভাবকরা।

তারাকান্দা (ময়মনসিংহ) প্রতিনিধি/এনএ/দৈনিক বাংলাপত্রিকা

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন