নগরীর গুরুত্বপূর্ণ শেখ মুজিব রোডের বেহাল অবস্থা

ডবলমুরিং (চট্টগ্রাম) প্রতিনিধি | সারাদেশ
প্রকাশিত: শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১ | ০৬:৩২:৫৭ পিএম
নগরীর গুরুত্বপূর্ণ শেখ মুজিব রোডের বেহাল অবস্থা চট্টগ্রাম মহানগরীর ব্যস্ততম ও চট্টগ্রাম বন্দর থেকে সারাদেশে পণ্য সরবরাহের অতি গুরুত্বপূর্ণ শেখ মুজিব রোড থেকে চট্টগ্রাম বন্দরের প্রতিটি জেটিতে প্রবেশমুখ ও চট্টগ্রাম আন্তর্জাতিক শাহ আমানত বিমানবন্দর পর্যন্ত  সড়কটিতে বড় বড় গর্ত, খানা-খন্দকের সৃষ্টি হয়ে দুর্ভোগ পোহাতে হচ্ছে লাখো মানুষকে।

উল্লেখ্য চট্টগ্রাম শহর থেকে অতিদ্রুত ও সহজে বিমানবন্দরে যাওয়ার জন্য এই সড়কটিতে  এলিভেটেড এক্সপ্রেসওয়ের কাজ চলমান থাকায় সেবা সংস্থাগুলোর গাফিলতির কারণে নগরীর অন্যতম গুরুত্বপূর্ণ শেখ মুজিব সড়ক এবং বিমানবন্দর সড়কটি যান ও জনগনের চলাচলের সম্পূর্ণ অনুপযোগী হয়ে পড়েছে। গুরুত্বপূর্ণ এই সড়কেগুলোর পাশে আন্তর্জাতিক বিমানবন্দর, ইপিজেড, তেল শোধনাগার, শিক্ষাপ্রতিষ্ঠান, সার কারখানা, অফডক ডিপো, ব্যাংক, বীমা, নৌ ও বিমান বাহিনীর স্থাপনাসহ গুরুত্বপূর্ণ সব স্থাপনা থাকায় এই সড়ক দিয়ে প্রতিদিন হাজার হাজার বন্দরের পণ্যবাহী গাড়ী এবং লাখো মানুষ চলাচল করে। রাস্তাঘাটের বেহাল দশায় প্রতিদিন কষ্ট পাচ্ছে পথচারি ও যানবাহনের যাত্রীগণ। ভাঙ্গা সড়কে উল্টে পড়ে নষ্ট হয়ে হচ্ছে গাড়ীর যন্ত্রাংশ।

এলাকার সাধারণ ব্যবসায়ী, শ্রমিক, সাধারন মানুষ এ দুঃসহ অবস্থা থেকে মুক্তি পেতে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনসহ উন্নয়ন প্রকল্পের সাথে সংশ্লিষ্ট সকলের সুদৃষ্টি কামনা করেন।

এই দিকে গণমাধ্যম প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক সিটি কর্পোরেশন প্রশাসক খোরশেদ আলম সুজন বলেন, কথার ফুলঝুড়ি নয় জনগনকে নগরীর সড়কগুলোর বেহাল অবস্থা থেকে মুক্তি দিতে বাস্তবিক অর্থেই দায়িত্বশীলতার পরিচয় দিতে হবে নচেৎ মাননীয় প্রধানমন্ত্রীর হাজার হাজার কোটি টাকার উন্নয়ন কর্মকান্ডের সুফল যদি জনগন ভোগ করতে না পারে তাহলে এর দায় সকলকে ভোগ করতে হবে।

আবদুর রহিম/এনএ/দৈনিক বাংলাপত্রিকা

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন