ভেঙে গেল নির্মাণাধীন কইনাডুবি ব্রীজের বিকল্প রাস্তা, ভোগান্তিতে জনসাধারণ

খানসামা (দিনাজপুর) প্রতিনিধি | সারাদেশ
প্রকাশিত: বৃহস্পতিবার, ৫ আগস্ট ২০২১ | ০৮:৫৬:০৩ পিএম
ভেঙে গেল নির্মাণাধীন কইনাডুবি ব্রীজের বিকল্প রাস্তা, ভোগান্তিতে জনসাধারণ ভেঙে গেল দিনাজপুরের খানসামায় বেলান নদীর উপর নির্মানাধীন কইনাডুবি ব্রীজের বিকল্প রাস্তা। এমতাবস্থায় ভোগান্তি শিকার জনসাধারন ও পথচারীরা। পাকেরহাট থেকে খানসামা, বীরগঞ্জ যাওয়ার সংযোগস্থল এই রাস্তা।

খানসামা উপজেলা প্রকৌশল সূত্রে জানা যায়, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) এর বাস্তবায়নে, বন্যা ও দুর্যোগে ক্ষতিগ্রস্ত সড়ক অবকাঠামো পুনর্বাসন প্রকল্পের আওতায় ৩কোটি ৮৯লক্ষ্য টাকা চুক্তিমুল্যে এটি নির্মাণের লক্ষ্যে এ বছরের ১৪ জানুয়ারী কাজ শুরু হয়।
বর্ষাকালের মধ্যে ব্রীজের কাজ শেষ হবে মর্মে একটি বিকল্প রাস্তা তৈরী করে ঠিকাদারী প্রতিষ্ঠান। পরবর্তীতে গত পরশু দিন একদিনের বৃষ্টিতেই ভেঙে যায় সেই রাস্তা।
 
সরেজমিনে গেলে দেখা যায়, বৃষ্টিতে ভেঙে যাওয়া বিকল্প রাস্তাটি ভেঙে যাওয়ার পরও নেই কোনো নির্দেশনা সংকেত। যার ফলে জনসাধারন থেকে শুরু করে, বিভিন্ন যায়গা থেকে আগত রোগী, পথচারীরা চরম ভোগান্তির শিকার। প্রয়োজনের তাগিদে অনেকেই বাধ্য হয়ে প্রায় ৫কিলোমিটার দুর দিয়ে অন্য রাস্তা ব্যবহার করে যাচ্ছেন বিভিন্ন জায়গায়।
 
ঠিকাদারী প্রতিষ্ঠান এম.এস বসুন্ধরার ম্যানেজার জানান, বিষয়টি সম্পর্কে আমরা ইতিপূর্বেই জেনেছি। দ্রুত বিষয়ে এ বিষয়ে সিদ্ধান্ত গ্রহন করা হবে।

উপজেলা এলজিইডি প্রকৌশলী জানান, এ বিষয়টি সম্পর্কে ঠিকাদারী প্রতিষ্ঠানকে জানানো হয়েছে। আশা করি খুব দ্রুত এই সমস্যার সমাধান করা হবে।  

জে আর জামান/এনএ/দৈনিক বাংলাপত্রিকা

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন