অলিম্পিক থেকে ছিটকে গেলো আর্জেন্টিনা

দৈনিক বাংলা পত্রিকা ডেস্ক | খেলাধুলা
প্রকাশিত: বুধবার, ২৮ জুলাই ২০২১ | ০৭:৪৫:২২ পিএম
অলিম্পিক থেকে ছিটকে গেলো আর্জেন্টিনা টোকিও অলিম্পিক থেকে ছিটকে গেলো আর্জেন্টিনা। স্পেনের বিপক্ষে ১-১ ড্র করেও শেষ পর্যন্ত কোয়ার্টার ফাইনালে উঠতে পারলো না ২০০৪ ও ২০০৮ সালের অলিম্পিকের স্বর্ণজয়ীরা। গ্রুপ পর্বের শেষ ম্যাচে বাংলাদেশ সময় বিকেল ৫ টায় স্পেনের বিপক্ষে মাঠে নামে আর্জেন্টিনা। শেষ আটে উঠতে হলে এই ম্যাচে জয়ের কোন বিকল্প ছিলো না তাদের। কিন্তু ড্র করেও পয়েন্ট এবং গোল ব্যবধানে পিছিয়ে থাকার কারণে ছিটকে গেলো কোপা আমেরিকাজয়ী দেশটি।

চলমান টোকিও অলিম্পিক বেশ শক্তিশালী দল স্পেনের। ম্যাচ শুরুর পর থেকেই দুই দল একাদিক সুযোগ পেয়েও কাজে লাগাতে ব্যর্থ ছিলো যার ফলে প্রথমার্ধে গোলশুন্য ব্যবধানে সমতায় ছিল দুই দল। তবে বিরতি থেকে ফিরেই আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে স্পেন। যার ফলে ম্যাচের ৬৬ মিনিটে গোলের দেখা পায় স্পেন। মিডফিল্ডার মিকেল মেরিনো এগিয়ে দেয় স্পেনকে।

কিন্তু শেষ মুহূর্তের আগে ঘুরে দাঁড়িয়েছিলো আর্জেন্টিনা। মিডফিল্ডার টমাস বেলমন্তের গোলে নির্ধারিত সময়ের ৩ মিনিট আগে সমতায় ফেরে আর্জেন্টিনা। কিন্তু সমতায় ফিরেও চলমান টোকিও অলিম্পিক থেকে ছিটকে তারা।

সি গ্রুপ থেকে ৩ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন দল হিসাবে শেষ আটে উঠল স্পেন। অপরদিকে ৩ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপের দ্বিতীয় সেরা দল হিসেবে শেষ আটে স্পেনের সঙ্গী হলো মিসর। আর ৩ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপে তৃতীয় হয়ে বিদায় নিল আর্জেন্টিনা। বিদায়ে তাদের সঙ্গী অস্ট্রেলিয়ার সংগ্রহ ৩ ম্যাচে ৩ পয়েন্ট।

এসআর/দৈনিক বাংলাপত্রিকা

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন