রাবির রুটিন উপাচার্যের দায়িত্বে অধ্যাপক সুলতান-উল-ইসলাম

রাবি প্রতিনিধি | শিক্ষা ও ক্যাম্পাস
প্রকাশিত: রবিবার, ১৮ জুলাই ২০২১ | ০৪:৪৭:০৮ পিএম
রাবির রুটিন উপাচার্যের দায়িত্বে অধ্যাপক সুলতান-উল-ইসলাম উপ উপাচার্য দায়িত্ব গ্রহণের একদিন পরেই রুটিন উপাচার্যের দায়িত্ব পেলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সদ্য নিয়োগপ্রাপ্ত উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল-ইসলাম টিপু।

রবিবার দুপুরে শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব মো. নুর-ই-ইসলাম স্বাক্ষরিত এক অফিস আদেশের মাধ্যমে অধ্যাপক সুলতান-উল-ইসলাম এ দায়িত্ব দেয়া হয়।

অফিস আদেশে বলা হয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নিয়োগ না হওয়া পর্যন্ত উপ-উপাচার্য দায়িত্ব পালনের পাশাপাশি অতিরিক্ত রুটিন উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করবেন অধ্যাপক সুলতান-উল- ইসলাম। এ সময় তিনি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভা, ফাইন্যান্স কমিটির সভা, একাডেমিক কমিটির সভা, পরিকল্পনা ও উন্নয়ন কমিটির সভা ও শিক্ষার্থীদের মূল সনদে স্বাক্ষর করতে পারবেন।

এর আগে গত ১৩ জুলাই বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য হিসেবে নিয়োগ পান বিশ্ববিদ্যালয়ের ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের অধ্যাপক সুলতান-উল-ইসলাম। পরে ১৭ জুলাই সকাল ১১ টায় তিনি দায়িত্ব গ্রহণ করেন।

১৯৯৭ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে যোগদান করেন অধ্যাপক সুলতান-উল ইসলাম টিপু। যোগদানের পর থেকেই মুক্তিযোদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক সমাজের সক্রিয় সদস্য হিসেবে কাজ করছেন তিনি।

এসআর/দৈনিক বাংলাপত্রিকা

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন