লক্ষীপুরে দু’পক্ষের সংঘর্ষ আহত ৫ ভাঙ্গচুর ও লুটের অভিযোগ

লক্ষীপুর প্রতিনিধি | সারাদেশ
প্রকাশিত: শনিবার, ১৯ জুন ২০২১ | ০৮:৪২:৫৮ পিএম
লক্ষীপুরে দু’পক্ষের সংঘর্ষ আহত ৫ ভাঙ্গচুর ও লুটের অভিযোগ
লক্ষীপুরে জমি দখলকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে উভয়পক্ষের অন্তত ৫ জন আহত হয়েছেন। এসময় প্রতিপক্ষের বসত ঘর ভাঙ্গচুর ও বিভিন্ন মালামাল লুট করার অভিযোগ উঠে।  

শনিবার সকালে পৌর শহরের জেবি রোডে এ ঘটনা ঘটে। আহতদের লক্ষীপুর সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। পরে ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, দীর্ঘদিন ধরে স্থানীয় মামুন গং ও রাসেল গংদের সাথে জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিল। ঘটনার দিন সকালে বিরোধীয় সম্পত্তি দখল করতে ২০-২৫ জন লোক নিয়ে ঘটনাস্থলে যান মামুন গংরা। এসময় ভুলডোজার দিয়ে সীমানা প্রাচীর ভেঙ্গে ফেলে প্রতিপক্ষ রাসেলদের বসত ঘরে হামলা চালায়। এসময় বাধা দিতে গেলে তাদের ঘরে থাকা নারী-পুরুষদের (তাসলীমা আক্তার, আরজু আহমেদ প্রান্ত) মারধর করে ঘরের জানালা ভাঙ্গচুর করে। ফ্রিজসহ বিভিন্ন মালামাল বাইরে ফেলে দেয় তারা। এসময় নগট ৫০ হাজার টাকাসহ স্বর্ণালংকার লুট করার অভিযোগ করেন ভুক্তভোগী পরিবার।

পরে তাদের চিৎকারে স্থানীয়রা এগিয়ে এসে মামুন গংদের ধাওয়া করে। এসময় তর্নী, মাসু ও তামীমসহ মামুনপক্ষের আরো ৩ জন আহত হন।

এ ব্যাপারে মামুন গংদের পক্ষে তার স্ত্রী লুৎফুর নাহার লুটের অভিযোগ অস্বীকার করে জানান, ক্রয়সূত্রে এই জমির মালিক আমরা ও আমাদের ঘরে ভাড়াটিয়া হিসেবে ঢুকে তারা বের হচ্ছিলনা। আদালতের রায়ও তাদের পক্ষে রয়েছে।

লক্ষীপুর সদর থানার ওসি জসীম উদ্দিন বিষয়টি নিশ্চিত করে বলেন, জমি সংক্রান্ত বিরোধের জের ধরে দু’পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনার খবর পেয়ে তাৎক্ষনিক পুলিশ পাঠানো হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। অভিযোগ পেলেই পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানান তিনি।

বিএম সাগর/এসএ/বাংলাপত্রিকা 

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন