অপহরণ নাটক সাজিয়ে মুক্তিপণ আদায়ের চেষ্টা; পুত্রসহ আটক ২

বদলগাছী (নওগাঁ) প্রতিনিধি | সারাদেশ
প্রকাশিত: বৃহস্পতিবার, ১৩ মে ২০২১ | ০৪:৫৬:২৮ পিএম
অপহরণ নাটক সাজিয়ে মুক্তিপণ আদায়ের চেষ্টা; পুত্রসহ আটক ২ নওগাঁর বদলগাছীতে মিথ্যা অপহরনের নাটক সাজিয়ে পিতার নিকট থেকে ২ লক্ষ টাকা মুক্তিপণ আদায়ের চেষ্টার ঘটনায় ঐ সাজানো অপহরন নাটকের অপহৃত পুত্রসহ দু’জনকে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতারকৃত কথিত অপহৃত রাসেল রানা (২৮) উপজেলার ঐতিহাসিক পাহাড়পুর ইউপি’র গোয়ালভিটা গ্রামের আবু বক্কর সিদ্দিকের ছেলে। সে পাহাড়পুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরী কাম নৈশপ্রহরী। অপরজন একই ইউপি’র রোনাহার গ্রামের সাইফুল ইসলামের ছেলে ফয়সাল হোসেন ফাহিম (২৫)।

পুলিশ সূত্রে জানা যায়, রাসেল রানা গত ৯ মে বদলগাছী সোনালী ব্যাংকে বেতনের টাকা উত্তোলন করতে গিয়ে বাড়িতে ফিরে আসেনি এবং তার মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়। ১০ মে বিকালে রাসেল তার মোবাইল ফোন থেকে বন্ধুদের মাধ্যমে নিজের পিতার কাছে ফোন দিয়ে বলে যে, আপনার ছেলেকে আমরা অপহরণ করেছি, ২লক্ষ টাকা মুক্তিপণ না দিলে আপনার ছেলেকে ছেড়ে দেব না, তাকে আমরা মেরে ফেলব। রাসেলের বাবা টাকা দিতে অস্বীকৃতি জানায় এবং থানায় অভিযোগ করলে বদলগাছী থানা পুলিশ তথ্য প্রযুক্তির মাধ্যমে উক্ত মোবাইল নাম্বার ও কথিত অপহরণকারীদের ধরতে অভিযান চালায়। অপরাধীরা বার বার স্থান পরিবর্তন করলে পুলিশ তাদেরকে ধরতে ব্যর্থ হয়। পুলিশের তৎপরতা বৃদ্ধি পেলে গতকাল রাতে রাসেল নিজে থেকেই বাড়িতে এসে বলে যে কে বা কারা তাকে ধরে নিয়ে গিয়েছিল, রাতে হাত-পা বেঁধে বাড়ির পাশে ফেলে রেখে গেছে। পুলিশ তাৎক্ষণিক রাসেলকে আটক করে। পরে তাঁর স্বীকারোক্তি মোতাবেক পুলিশ জয়পুরহাট জেলা সদর থেকে এই ঘটনার মুল হোতা ফয়সাল আহম্মেদ ওরফে ফাহিমকে গ্রেফতার করে।

বদলগাছী থানার অফিসার ইনচার্জ (ওসি) আতিকুল ইসলাম জানান, বিপুল পরিমাণ দায়-দেনা পরিশোধ করতে রাসেল রানা তার সহযোগিদের সাথে নিয়ে অপহরন নাটক সাজিয়ে পিতার নিকট থেকে ২ লক্ষ টাকা মুক্তিপণ দাবী করে। এটা রাসেলের নিজের পাতানো অপহৃত নাটক ছিল বলে রাসেল স্বীকারোক্তি দিয়েছে। রাসেল ও তার বন্ধু ফাহিমকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

শহীদুল ইসলাম/এসআর/বাংলাপত্রিকা

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন