চট্টগ্রাম চেম্বারের নেতৃত্বে আবারও মাহবুবুল আলম

চট্টগ্রাম ব্যুরো | অর্থনীতি
প্রকাশিত: মঙ্গলবার, ১১ মে ২০২১ | ০১:৫৬:৫০ পিএম
চট্টগ্রাম চেম্বারের নেতৃত্বে আবারও মাহবুবুল আলম চট্টগ্রামের শতবর্ষী বাণিজ্য সংগঠন চট্টগ্রামে চেম্বারের বিনা প্রতিদ্বন্দ্বিতায় ২৪ পরিচালক নির্বাচিত হওয়ার পরের দিনই সভাপতি নির্বাচিত হয়েছেন মোহাম্মদ মাহবুবুল আলম। এনিয়ে তিনি টানা পঞ্চম বারের মতো প্রেসিডেন্ট নির্বাচিত হয়ে রেকর্ড করলেন তিনি। চট্টগ্রাম চেম্বারের ইতিহাসে তিনিই প্রথম ব্যক্তি যিনি টানা পঞ্চমবারের মত সভাপতি নির্বাচিত হলেন।

এবার সহ সভাপতি থেকে পদোন্নতি পেয়ে সিনিয়র সহ সভাপতি হয়েছেন সাইফ পাওয়ারটেক লিমিটেডের এমডি তরফদার রুহুল আমিন এবং নতুন করে ভাইস প্রেসিডেন্ট হয়েছেন দেশের অন্যতম শীর্ষ পোশাক রপ্তানিকারক প্রতিষ্ঠান প্যাসিফিক জিন্সের সৈয়দ মোহাম্মদ তানভীর।
আজ মঙ্গলবার (১১ মে) নব নির্বাচিত ২৪ পরিচালকদের প্রথম সভায় একজন প্রেসিডেন্ট, একজন সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এবং একজন ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত করেন।

আগেই পরিচালক নির্বাচিত হয়েছেন, অহিদ সিরাজ চৌধুরী স্বপন, অঞ্জন শেখর দাশ, বেনজির চৌধুরী নিশান, হাসনাত মোহাম্মদ আবু ওবায়দা, ইফতেখার হোসেন, মো. শাহরিয়ার জাহান, নাজমুল করিম চৌধুরী শারুন, এস এম তাসিন জুনায়েদ, সালমান হাবিব, শাজাদা ফওজুল আলিফ খান, সাজির আহমেদ, একেএম আখতার হোসাইন, জহিরুল ইসলাম চৌধুরী, মো. রাকিবুর রহমান, শাকিফ আহমেদ সালাম, তানভীর মোস্তফা চৌধুরী, মো. ইফতেখার ফয়সাল, মো. আদনানুল ইসলাম, মো. নাসিরুল আলম, আলহাজ্ব মো. সিরাজুল ইসলাম ও মো. ওমর ফারুক।

বিনা ভোটেই চট্টগ্রাম চেম্বারের ২৪ পরিচালক নির্বাচিত
এরআগে আগামী ১০ জুন অনুষ্ঠেয় চট্টগ্রাম চেম্বার নির্বাচনে ভোট গ্রহণের কথা থাকলেও ২৪ পরিচালক পদের বিপরীতে ২৪ জনই প্রার্থী থাকায় ভোট আর হচ্ছে না। গত ৯ মে মনোনয়পত্র প্রত্যাহারের শেষ দিনই নির্বাচিত ২৪ জন ছাড়া অন্যরা প্রার্থীতা প্রত্যাহার করে নেন।

নির্বাচন কমিশন জানায়, এবারের চেম্বারের নির্বাচনের সময়সূচি ঘোষণা করা হয় গত ২১ মার্চ। গত ৬ মে মনোনয়নপত্র কেনার শেষ দিনে ২৪ পদের বিপরীতে ২৯ জন মনোনয়নপত্র কিনেছিলেন। তবে শেষ মুহূর্তে ৫ জন মনোনয়নপত্র জমা দেয়নি। ফলে ২৪ পরিচালক বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।  

জানা যায়, চার ক্যাটাগরির ২৪ জন পরিচালক চেম্বার পরিচালনা করেন। এর মধ্যে অর্ডিনারি গ্রুপের ১২ জন, অ্যাসোসিয়েটস ক্লাসের ৬ জন, টাউন অ্যাসোসিয়েশন গ্রুপের ৩ জন এবং ট্রেড গ্রুপের ৩ জন পরিচালকের পরিচালনা পর্ষদ ২ বছরের জন্য চট্টগ্রাম চেম্বার পরিচালনা করেন।  

মোঃ সিরাজুল মনির/এনপি/বাংলাপত্রিকা

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন