প্রতিবেশীর প্রতিবন্ধকতায় মই দিয়ে বাউন্ডারি ওয়াল পারাপার

গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি | সারাদেশ
প্রকাশিত: মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১ | ০৯:০৪:৩৭ পিএম
প্রতিবেশীর প্রতিবন্ধকতায় মই দিয়ে বাউন্ডারি ওয়াল পারাপার চলাচলের রাস্তা বন্ধ করে দেওয়াতে গত চার বছর ধরে মানবেতর জীবনযাপন করছে পৌরশহরের জন্মেজয় গ্রামের নজরুল ইসলাম। ঘর থেকে বেরিয়ে মই বেয়ে উঠে বাউন্ডারি ওয়াল  পারি দিয়ে ৫০ কদম হাটার পর খান বাহাদুর ইসমাইল সড়ক।

স্থানীয় সূত্রে জানা যায়, নজরুল ইসলাম দরিদ্র হোটেল ব্যবসায়ী। "৬০ টাকায় পেট ভরে ভাত" নামের হোটেল চালিয়ে সংসার চলে তার। স্ত্রী ও সন্তান নিয়ে মাথা গোঁজার ঠাঁই নিশ্চিত করে হোটেল সংলগ্ন জন্মেজয় মৌজার নিচু তিন শতাংশ জমিতে। বছর কয়েক আগে মোঃ আবদুল গনি মিয়ার কাছ থেকে তিন শতাংশ জমি ক্রয় করে টিনের দুচালা ঘর করে নজরুল ইসলাম। এর কয়েক বছর পর চলাচলের রাস্তা বন্ধ করে দিয়েছে পাশাপাশি প্লটের মালিক আঃ গনি মিয়া ও তার ছেলে লিটন। তুলেছেন বাউন্ডারি ওয়াল। নজরুলের পরিবার পরিজন নিয়ে চলাচল করে বাঁশের তৈরি মই দিয়ে বাউন্ডারি ওয়াল পার হয়ে। ছোট ছোট ছেলে মেয়ে ঝুঁকি নিয়ে এভাবেই চলাচল করে। কিন্তু পরিস্থিতি আরও খারাপ হয় যখন বর্ষাকাল আসে। বুক পানি পার হয়ে উপরে আসে নজরুলের পরিবার।

নজরুলের পরিবার পৌরসভার মেয়র এস এম ইকবাল হোসেন সুমনকে অবগত করলে তিনি সরেজমিনে গিয়ে দেখে আসেন।

এ প্রসঙ্গে পৌর মেয়র এস এম ইকবাল হোসেন সুমন বলেন, উভয় পক্ষের সাথে কথা বলে আসছি। পৌরসভার নিয়ম বা মানবিক বিবেচনা করতে গেলে রাস্তা দিতে হবে। আর রাস্তা না দিলে জমিটা ক্রয়ের পরামর্শ দিয়ে আসছি।

মিথুন/এসআর/বাংলাপত্রিকা

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন