কেরানীগঞ্জে র‌্যাবের অভিযানে ১১ জুয়াড়ি গ্রেফতার

কেরানীগঞ্জ প্রতিনিধি | সারাদেশ
প্রকাশিত: মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১ | ০৪:৩৮:০২ পিএম
কেরানীগঞ্জে র‌্যাবের অভিযানে ১১ জুয়াড়ি গ্রেফতার ঢাকার দক্ষিন কেরানীগঞ্জে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাবের পৃথক অভিযানে ১১ জুয়াড়িকে গ্রেফতার করেছে।

র‌্যাব-১০ মিডিয়া সেল থেকে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়, র‌্যাব প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‌্যাব নিয়মিত জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, অস্ত্রধারী অপরাধী, মাদক, ছিনতাইকারীসহ কেসিনোর (জুয়াড়ি) বিরুদ্ধে অভিযান চালিয়ে আসছে।

এরই ধারাবাহিকতায় গতকাল রাত দশটার দিকে র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল ঢাকা জেলার দক্ষিণ কেরানীগঞ্জ থানাধীন বনগ্রাম এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করে জুয়ার আসর হতে জুয়া খেলা অবস্থায় আব্দুর রহিম (৪২),মাহাবুবুর রহমান (৫৫), মোঃ সোহরাব (৫৫), মোঃ মোস্তফা শেখ (৩৫), মিনহাজ ফরাজি (৩৫), রমজান খান (২১), মোঃ আমান উল্লাহ (৪৬) ও মোঃ বাবলু (৩৪) নামের আট জুয়াড়িকে গ্রেফতার করে।এসময় তাদের নিকট থেকে খোলা অবস্থায় ১০৪ পিস জুয়া খেলার কার্ড (তাস), ০৭ টি মোবাইল ফোন ও নগদ তিন হাজার দুইশত ত্রিশ টাকা উদ্ধার করা হয়।

এছাড়া একই একই রাতে আনুমানিক সাড়ে এগারোটার দিকে র‌্যাব-১০ এর একই আভিযানিক দল দক্ষিণ কেরানীগঞ্জ থানাধীন চুনকুঠিয়া চৌরাস্তা এলাকায় একটি অভিযান পরিচালনা করে জুয়ার আসর হতে জুয়া খেলা অবস্থায় আমজাদ হোসেন (৫১), মোঃ আব্দুল হালিম (৫৫) ও মোঃ নাজমুল হক (৪৭) নামের ০৩ জন জুয়ারীকে গ্রেফতার করে।এসময় তাদের নিকট থেকে খোলা অবস্থায় ৫২ (বায়ান্ন) পিস জুয়া খেলার কার্ড (তাস), ২ টি মোবাইল ফোন ও নগদ তিন হাজার আশি টাকা উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত ব্যক্তিরা পেশাদার জুয়াড়ি। তারা দীর্ঘদিন যাবৎ একে অন্যের সাথে জুয়া খেলে সমাজে বিশৃঙ্খলা সৃষ্টি করছে এবং জুয়া খেলার মাধ্যমে নিজেদের সর্বস্ব হারাচ্ছে। গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় দুটি পৃথক মামলা রুজু করা হয়েছে।

টিটু আহম্মেদ/এনপি/বাংলাপত্রিকা

আরও পড়ুন

কেরানীগঞ্জে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার

কেরানীগঞ্জ প্রতিনিধি
ঢাকার কেরানীগঞ্জে (র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন) র‌্যাবের বিশেষ অভিযানে গাঁজাসহ ২ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়েছে।

র‌্যাব-১০ মিডিয়া সেল থেকে (২০ এপ্রিল) দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়, র‌্যাব প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে চলো যাই যুদ্ধে, মাদকের বিরুদ্ধে শ্লোগানকে সামনে রেখে মাদক নির্মূলে মাদক বিরোধী অভিযান অব্যাহত রেখেছে।

এরই ধারাবাহিকতায় গতকাল রাত দশটার দিকে র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল  কেরাণীগঞ্জ মডেল থানাধীন বন্দ ডাকপাড়া আহম্মদ মিল এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করে মোঃ রাকিব হাওলাদার (২০) ও মোঃ সোহেল মৃধা (৩০) নামের দুই মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে।

এসময় তাদের নিকট থেকে ১০ (দশ) কেজি ৫০০ গ্রাম গাঁজা ও ০২টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃত ব্যক্তিরা পেশাদার মাদক ব্যবসায়ী। তারা বেশ কিছুদিন যাবৎ কেরাণীগঞ্জসহ ঢাকা শহরের বিভিন্ন এলাকায় গাঁজাসহ অন্যান্য মাদকদ্রব্য সরবরাহ করে আসছিল বলে জানা যায়।

গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা রুজু করা হয়েছে।

টিটু আহম্মেদ/এনপি/বাংলাপত্রিকা

করোনায় আক্রান্ত হলেন নায়ক আলমগীর

করোনার টিকার দ্বিতীয় ডোজ নেওয়ার ছয়দিনের মাথায় প্রাণঘাতী এ ভাইরাসের আক্রান্ত হলেন বরেণ্য অভিনয়শিল্পী আলমগীর।

মঙ্গলবার তার করোনা পজেটিভ হওয়ার খবর নিশ্চিত করেছেন তার স্ত্রী গায়িকা রুনা লায়লা।

মঙ্গলবার বিকালে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের এক স্ট্যাটাসে রুনা জানান, আলমগীরের করোনা রিপোর্ট পজিটিভ ধরা পড়েছে। বর্তমানে তিনি হাসপাতালে  চিকিৎসা নিচ্ছেন। তবে তিনি ভালো আছেন। তার সম্পূর্ণ সুস্থতার জন্য সবার দোয়া চেয়েছেন রুনা লায়লা।

এর আগে গত ১৪ এপ্রিল রাজধানীর শেরেবাংলা নগরের ন্যাশনাল ইনস্টিটিউট অব কিডনি ডিজিজেস অ্যান্ড ইউরোলজি হাসপাতালে করোনাভাইরাস ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ নেন তারকা দম্পতি আলমগীর ও রুনা লায়লা। আর ভ্যাকসিন নেয়ার সপ্তাহ না পেরোতেই করোনায় আক্রান্ত হলেন আলমগীর।

এসআর/বাংলাপত্রিকা

লক্ষ্মীপুরের অস্ত্রসহ ৩ ডাকাত গ্রেফতার

লক্ষ্মীপুর প্রতিনিধি
লক্ষ্মীপুরে ডাকাতির প্রস্তুতিকালে আন্তঃজেলা ডাকাত দলের তিন সদস্যকে অস্ত্র ও গুলিসহ গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার (২০ এপ্রিল) দুপুরে এ তথ্য নিশ্চিত করেন চন্দ্রগঞ্জ থানার ওসি। এর আগে ভোর রাতে স্থানীয় পাঁচপাড়া এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে ডাকাতি কাজে ব্যবহৃত বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র, একটি এলজি ও দুই রাউন্ড গুলি উদ্ধার করে পুলিশ। গ্রেফতারকৃতরা চন্দ্রগঞ্জ থানা এলাকার বাসিন্দা মাহমুদুল হাসান রিপন, মো: আলম উদ্দিন ও মো: বাবুল।

চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে ফজলুল হক জানান, ডাকাতদল অস্ত্রসহ ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল এমন গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের অস্ত্রসহ আটক করে। তাদের বিরুদ্ধে থানায় অস্ত্র ও ডাকাতি মামলা হয়েছে বলে জানান ওসি।

বিএম সাগর/আরইউ/বাংলাপত্রিকা

বিশ্বে করোনায় ৩০ লক্ষাধিক মৃত্যু

গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন সাড়ে ৯ হাজারের বেশি মানুষ। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত মানুষের সংখ্যা ছাড়িয়েছে সাত লাখ ২৮ হাজার। এতে বিশ্বব্যাপী করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে প্রায় ১৪ কোটি ২৬ লাখ ৮৮ হাজার। অন্যদিকে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে প্রায় ৩০ লাখ ৪৩ হাজার।

মঙ্গলবার সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৯ হাজার ৫৪১ জন। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৩০ লাখ ৪২ হাজার ৮৩৮ জনে।

এছাড়া, একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৭ লাখ ২৮ হাজার ৮৯৭ জন। এতে ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৪ কোটি ২৬ লাখ ৮৭ হাজার ৯৪৩ জনে।

করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ২৪ লাখ ৭২ হাজার ৬৪৩ জন করোনায় আক্রান্ত এবং ৫ লাখ ৮১ হাজার ৫৪১ জন মারা গেছেন। লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে মোট শনাক্ত রোগী এক কোটি ৩৯ লাখ ৭৭ হাজার ৭১৩ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৭৫ হাজার ৪৯ জনের।

অন্যদিকে করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান চতুর্থ। দেশটিতে মোট আক্রান্ত এক কোটি ৫৩ লাখ ১৪ হাজার ৭১৪ জন এবং মারা গেছেন ১ লাখ ৮০ হাজার ৫৫০ জন।

এছাড়া এখন পর্যন্ত ফ্রান্সে ৫২ লাখ ৯৬ হাজার ২২২ জন, রাশিয়ায় ৪৭ লাখ ১০ হাজার ৬৯০ জন, যুক্তরাজ্যে ৪৩ লাখ ৯০ হাজার ৭৮৩ জন, ইতালি ৩৮ লাখ ৭৮ হাজার ৯৯৪ জন, তুরস্কে ৪৩ লাখ ২৩ হাজার ৫৯৬ জন, স্পেন ৩৪ লাখ ২৮ হাজার ৩৫৪ জন, জার্মানি ৩১ লাখ ৬৪ হাজার ৪৪৭ জন এবং মেক্সিকোতে ২৩ লাখ ৫ হাজার ৬০২ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

অন্যদিকে করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ফ্রান্সে এক লাখ এক হাজার ১৮০ জন, রাশিয়ায় এক লাখ ৫ হাজার ৯২৮ জন, যুক্তরাজ্যে এক লাখ ২৭ হাজার ২৭৪ জন, ইতালিতে এক লাখ ১৭ হাজার ২৪৩ জন, তুরস্কে ৩৬ হাজার ২৬৭ জন, স্পেনে ৭৭ হাজার ১০২ জন, জার্মানিতে ৮০ হাজার ৭৭৪ জন এবং মেক্সিকোতে ২ লাখ ১২ হাজার ৩৩৯ জন মারা গেছেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়। বিশ্ব এখন ভাইরাসটির দ্বিতীয় ঢেউ মোকাবিলা করছে।

এসআর/বাংলাপত্রিকা

ফোর্বসের তালিকায় বাংলাদেশের ৯ তরুণ

বিখ্যাত মার্কিন ম্যাগাজিন ‘ফোর্বস’-এর এশিয়ার ৩০ বছরের কম বয়সী উদ্যোক্তা ও সমাজ পরিবর্তনকারী (চেঞ্জমেকার) তালিকায় এ বছর প্রথমবারের মতো জায়গা করে নিয়েছেন ৯ বাংলাদেশি। এ বছর ভিন্ন ভিন্ন ক্যাটাগরিতে সমাজে অবদান রাখায় অনূর্ধ্ব ৩০ বছর বয়সী এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের ৩০০ তরুণের একটি তালিকা প্রকাশ করেছে ফোর্বস।

২০১১ সাল থেকে এই তালিকা করছে ফোর্বস। ২০১৬ থেকে ২০২০ সাল পর্যন্ত মোট ৯ জন বাংলাদেশি তাদের অসামান্য কাজের জন্য এই তালিকায় যুক্ত হয়েছেন। এবারের তালিকায় থাকা বাংলাদেশিরা প্রযুক্তি উদ্যোক্তা, সামাজিক প্রভাব, খুচরা ও ই-বাণিজ্যে অবদান রাখায় তালিকাভুক্ত হয়েছেন।

তালিকায় থাকা ৯ বাংলাদেশি হলেন আর্টিফিশিয়াল ইনটেলিজেন্স বা এআই-ভিত্তিক উদ্যোগ ‘গেজ টেকনোলজিসের প্রতিষ্ঠাতা শেহজাদ নূর তাওস (২৪) ও মোতাসিম বীর রহমান (২৬), স্টার্টআপ ক্র্যামস্ট্যাকের প্রতিষ্ঠাতা মীর সাকিব (২৮)।

কুয়ালালামপুর-ভিত্তিক এনজিও অ্যাওয়ারনেস ৩৬০-এর প্রতিষ্ঠাতা শোমী হাসান চৌধুরী (২৬) এবং রিজভি আরেফিন (২৬)। বর্তমানে ২৩টি দেশে এই এনজিওর দেড় হাজার স্বেচ্ছাসেবক রয়েছেন। হাত ধোয়া, জল-পরিস্রাবণ, স্যানিটেশনসহ ব্যক্তিগত স্বাস্থ্যবিষয়ক প্রচার চালাচ্ছেন তাঁরা।

রয়েছেন অভিযাত্রিক ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা আহমেদ ইমতিয়াজ জামি (২৭), হাইড্রোকো প্লাসের প্রতিষ্ঠাতা রিজভানা হৃদিতা (২৮) ও মো. জাহিন রোহান রাজীন (২২) ও পিকাবোর সহপ্রতিষ্ঠাতা মোরিন তালুকদার (২৭)।

আজ মঙ্গলবার প্রভাবশালী মার্কিন সাময়িকী ‘ফোর্বস’ ২০২১ সালে সমাজের বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখায় অনূর্ধ্ব ৩০ বছর বয়সী এশীয় অঞ্চলের ৩০০ তরুণের একটি তালিকা প্রকাশ করেছে। এতেই বাংলাদেশের এই নয় তরুণের নাম উঠে এসেছে।

উল্লেখ্য, গত বছর ফোর্বসের এশিয়ার ৩০ বছরের কম বয়সী উদ্যোক্তা ও সমাজ পরিবর্তনকারী (চেঞ্জমেকার) তালিকায় ছিলেন বাংলাদেশের রাবা খান ও ইশরাত করিম। ফোবর্সের প্রতিবেদনে বলা হয়, রাবা খান সমাজের নানা বিষয়ে ব্যঙ্গাত্মক ভিডিও অনলাইনে প্রকাশ করে সুপরিচিত হয়েছেন। আর ইশরাত করিম আমাল ফাউন্ডেশনের মাধ্যমে দরিদ্র মানুষের সহায়তায় নানা কাজ করেন।

এসআর/বাংলাপত্রিকা

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন