মির্জাগঞ্জে দ্রুতগতিতে বাড়ছে ডায়রিয়ার প্রকোপ

মির্জাগঞ্জ পটুয়াখালী প্রতিনিধি | সারাদেশ
প্রকাশিত: রবিবার, ১৮ এপ্রিল ২০২১ | ০৯:১৮:০৫ পিএম
মির্জাগঞ্জে দ্রুতগতিতে বাড়ছে ডায়রিয়ার প্রকোপ মির্জাগঞ্জে হঠাৎ করেই বেড়ে গেছে ডায়রিয়ার প্রকোপ। উপজেলা সাস্থ্য কমপ্লেক্সে ডায়রিয়া আক্রান্ত রোগী বৃদ্ধি পাওয়ায় সেবা দিতে হিমশিম খাচ্ছেন চিকিৎসক ও নার্সরা।

স্থান সংকুলান না হওয়ায় বাধ্য হয়ে অনেক রোগীকে মেঝেতে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। মির্জাগঞ্জে গত কয় এক বছরের মধ্যে এতো সংখ্যক ডায়রিয়ার রোগী একসময়ে দেখা যায়নি।

মির্জাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মোসাঃ দিলরুবা ইয়াসমিন লিজা জানান, গরমের সময়ে এমনতেই ডায়রিয়ার প্রকোপ বেশী থাকে। এর সঙ্গে নদী, খাল, বিল এ বৃষ্টি না হওয়ায়, লবনাক্ত পানি হওয়ায় সে লবণাক্ত পানি ব্যবহার করায় এবং ঠিক মত হাত মুখ না ধোঁয়াও এবং মৌসুমি ফল তরমুজ বেশী খাওয়া ডায়রিয়ার অন্যতম কারন হিসেবে মনে করেন তিনি।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা আরও বলেন, ১০ জন ডাক্তার এবং ২০ জন নার্স দিয়ে চিকিৎসা সেবা চালিয়ে যাচ্ছেন। কলেরা স্যালাইনে কিছুটা ঘাটতি হলেও প্রশাসনের চেষ্টার মাধ্যমে সে ঘাটতি কেটে যাবে। গত ২৪ ঘন্টায় ডায়রিয়া রোগী ভর্তি হয়েছে ১০৬ জন, বর্তমানে হাসপাতালে ডায়রিয়া রোগী আছে ২১২ জন। গেলো ১ মাসে ডায়রিয়া রোগী চিকিৎসা সেবা নিয়েছে ৫৭০ জন।

মোঃ আসলাম হাওলাদার আবদুল্লাহ/এসআর/বাংলাপত্রিকা

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন