খাগড়াছড়ি যুব রেড ক্রিসেন্ট'র উদ্যোগে ২দিনের প্রশিক্ষণ কর্মশালা

খাগড়াছড়ি প্রতিনিধি | সারাদেশ
প্রকাশিত: শুক্রবার, ৯ এপ্রিল ২০২১ | ০৭:৩৬:৫৯ পিএম
খাগড়াছড়ি যুব রেড ক্রিসেন্ট'র উদ্যোগে ২দিনের প্রশিক্ষণ কর্মশালা ৬ই মার্চ জেলা স্কাউট ভবন, নন্দন ট্রেইনিং সেন্টারে সন্ধ্যা ৬:০০ঘটিকার সময় খাগড়াছড়ি জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের উদ্যোগে প্রাথমিক চিকিৎসার মাধ্যমে আহতদের কিভাবে দ্রুত ও তাৎক্ষণিকভাবে সেবা প্রদান করতে হবে, সেই বিষয়ের উপর ২দিনব্যাপি প্রশিক্ষণ কর্মশালার সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

এদিন প্রশিক্ষণ কর্মশালার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি রেড ক্রিসেন্ট ইউনিটের ভাইস চেয়ারম্যান এ্যাডভোকেট জসিম উদ্দিন মজুমদার।

বিশেষ অতিথি হয়ে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি রেড ক্রিসেন্টের ইউনিট অফিসার আব্দুল গনি মজুমদার, সাবেক যুবপ্রধান ও খাগড়াছড়ি রেড ক্রিসেন্ট'র কার্যনির্বাহী কমিটির সদস্য মো: শহিদুল ইসলাম, ইকোসেক প্রজেক্ট অফিসার ফরহাদ, সাবেক যুবপ্রধান ও বর্তমান উপদেষ্টা কমিটির সদস্য হাফসা বেগম (জাতীয় পর্যায়ে প্রশিক্ষক) সহ অনেকে।

এদিন ২দিন ব্যাপি প্রশিক্ষণ কর্মশালার সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব ও সভা সমাপ্ত ঘোষণা করেন,খাগড়াছড়ি ব্রাঞ্চ'র রেড ক্রিসেন্ট ইউনিটের বর্তমান যুব-প্রধান, শাহাজ উদ্দিন খন্দকার (রুবেল), সভা সঞ্চালনা করেন, যুব রেড ক্রিসেন্ট, ইউনিট এর যুব প্রধান, মো: ইব্রাহিম খলিল।

এদিন ২দিন ব্যাপি প্রশিক্ষণে জেলা সদরের ৩২জন যুব রেড ক্রিসেন্ট’র স্বেচ্ছাসেবী সদস্য প্রশিক্ষণ সুস্থ্যতা ও সফলতার সাথে সম্পন্ন করেন।

সভা সমাপ্তির পরবর্তী ধাপে অতিথিদের উপস্থিতিতে এবং প্রশিক্ষকবৃন্দরা সঠিক মূল্যায়নের ভিত্তিতে প্রশিক্ষনার্থীদের মাঝে ১ম, ২য় ও ৩য় নির্ধারণ করে পুরস্কৃত করা হয়। সেইসাথে উপস্থিত সকল প্রশিক্ষণার্থীদের মাঝে সার্টিফিকেট প্রদান করা হয়।

মহামারী (করোকালীন) সময়ে জীবনের ঝুঁকি নিয়ে যে সকল যুব রেড ক্রিসেন্ট স্বেচ্ছাসেবীরা স্বেচ্ছায় কাজ করেছেন রেড ক্রিসেন্ট সদর দপ্তর থেকে তাদেরকে সনদ পত্র ও সম্মানননা  স্মারক হিসেবে কোর্ট পিন প্রদান করা হয়।

খোকন ত্রিপুরা জ্যাক/এসএ/বাংলাপত্রিকা

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন