‘স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণ’ উদ্যাপনে বদলগাছীতে র‌্যালী

বদলগাছী (নওগাঁ) প্রতিনিধি | সারাদেশ
প্রকাশিত: শনিবার, ২৭ মার্চ ২০২১ | ০২:২৯:৪৯ পিএম
‘স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণ’ উদ্যাপনে বদলগাছীতে র‌্যালী
স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণের জন্য জাতিসংঘের চূড়ান্ত সুপারিশ লাভ করেছে বাংলাদেশ। বিষয়টি নিঃসন্দেহে গর্বের ও আনন্দের। গত ২২-২৬ ফেব্রুয়ারি নিউইয়র্কে জাতিসংঘের কমিটি ফর ডেভেলপমেন্ট পলিসির (সিডিপি) বৈঠকে বাংলাদেশকে এলডিসি উত্তরণের চূড়ান্ত সুপারিশ করা হয়েছে।

এ উপলক্ষ্যে নওগাঁর বদলগাছীতে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা চত্ত্বরে ২৭ মার্চ সকাল ১০ টায় র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় উপজেলা নির্বাহী মুহাঃ আবু তাহির এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্থানীয় সাংসদ ছলিম উদ্দীন তরফদার সেলিম।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান শামসুল আলম খান, উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান ইমামুল আল হাসান তিতু, থানার অফিসার ইনচার্জ চৌধুরী জোবায়ের আহাম্মদ, বদলগাছী উপজেলা আওয়ামী লীগের নব নির্বাচিত সাঃ সম্পাদক মোঃ মিজানুর রহমান কিশোর প্রমুখ।

আলোচনায় প্রধান অতিথি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ  স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণ করেছে। এ উত্তরণ বাংলাদেশের ‘ঐতিহাসিক গর্বের’ ও আনন্দের। বাংলাদেশ বিশে^ এখন মাথা উঁচু করে দাঁড়িয়েছে। এ কৃতিত্ব ধরে রাখতে সরকারকে সার্বিক সহযোগিতার জন্য সকলকে আহবান জানান তিনি।

শহীদুল ইসলাম/এনপি/বাংলাত্রিকা


খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন