দিঘীনালায় ৩ আনসার ব্যাটালিয়নে বঙ্গবন্ধুর ১০১তম জন্মদিন পালিত

বাংলা পত্রিকা ডেস্ক | সারাদেশ
প্রকাশিত: বৃহস্পতিবার, ১৮ মার্চ ২০২১ | ১২:২৮:৩৬ এএম
দিঘীনালায় ৩ আনসার ব্যাটালিয়নে বঙ্গবন্ধুর ১০১তম জন্মদিন পালিত
খাগড়াছড়ি জেলার দিঘীনালায় উপজেলার ছোটমেরুং ৩ আনসার ব্যাটালিয়নে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালন করা হয়েছে।

এ উপলক্ষে বুধবার বাদ ফজর মোনাজাত ও দোয়া মাহফিল ও সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা ও বাহিনীর পতাকা উত্তোলনের মাধ্যমে দিবসটির সূচনা করা হয়।

পরে সকাল ৯ টা ৪৫ মিনিটে ব্যাটালিয়নের দরবার হলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মদিনর কেক কাটা হয়। প্রধান অতিথি হিসেবে জন্মদিনের কেক কাটেন ছোটমেরুং ৩ আনসার ব্যাটালিয়নের অধিনায়ক চন্দন দেবনাথ। এসময় উক্ত ব্যাটালিয়নের অন্যান্য কর্মকর্তা ও সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। সকাল ১০টায় দরবার হলে জাতির জনকের উপর প্রামান্যচিত্র প্রদর্শন করা হয়।

এছাড়াও সকাল ১১টায় অনুষ্ঠিত আলোচনা সভায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে স্মৃতিচারণমুলক বক্তব্য রাখেন অনুষ্ঠানের প্রধান অতিথি ব্যাটালিয়ন অধিনায়ক চন্দন দেবনাথ।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু ছিলেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী, জাতির অহংকার, স্বপ্নদ্রষ্টা, মুক্তির মহানায়ক। এই মহানায়কের জন্ম না হলে হয়তো আমাদের বাংলা ভাষায় কথা বলা, প্রকাশ করা কিছুই হতো না। তাঁর এই জন্মদিনে আগামীর ভবিষ্যত শিশুদের মধ্যে জাতির পিতার গুনাবলীগুলো ছড়িয়ে দেয়াই হবে আমাদের আজকের দিনের ব্রত।

আলোচনা সভায় ব্যাটালিয়নের অন্যান্য আনসার সদস্যরাও বঙ্গবন্ধুর কর্মজীবন ও বিভিন্ন গুণাবলী নিয়ে স্মৃতিচারণ করেন। এদিনটি উপলক্ষে পুরো ব্যাটালিয়ন আলোকসজ্জায় সাজানো হয় নতুন রূপে।

এম.আর রুবেল/এনপি/বাংলাপত্রিকা

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন