স্কুলছাত্রী ধষর্ণ চেষ্টাকারী শিক্ষকসহ অভিযুক্তদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন

খাগড়াছড়ি প্রতিনিধি | সারাদেশ
প্রকাশিত: মঙ্গলবার, ২ মার্চ ২০২১ | ০৬:০৯:২৪ পিএম
স্কুলছাত্রী ধষর্ণ চেষ্টাকারী শিক্ষকসহ অভিযুক্তদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন
১০ম শ্রেণীর ছাত্রীকে ধর্ষণ চেষ্টাকারী খাগড়াছড়ি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের শিক্ষক মো: সোহেল রানা সহ অভিযুক্তদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ কেরেছে শিক্ষার্থীরা।

মঙ্গলবার সকাল ১০ঘটিকায় খাগড়াছড়ি সদর উপজেলা প্রাঙ্গনে শিক্ষাথীরা সমাবেশ করেন।

সমাবেশে বক্তারা বলেন, ধর্ষণচেষ্টাকারী শিক্ষক শিক্ষক মো: সোহেল রানাকে অতিদ্রুত গ্রেফতারের আওতায় এনে সর্বোচ্চ শাস্তির দাবি জানাই। এই পাহাড় তথা পুরো দেশকে ধর্ষকমুক্ত, কলঙ্ক মুক্ত করার জন্য প্রশাসনের জোরালো হস্তক্ষেপ কামনা করি। এরকম ঘটনা যেন আর বারবার পুনরাবৃত্তি না হয়, এই ব্যাপারেও প্রশাসনের যথাযথ ব্যবস্থা নেওয়ার জোর দাবি জানান বক্তারা।

বক্তারা আরও বলেন, সারাদেশ ধর্ষণ চেষ্টাকারী ও ধর্ষকের ঝনঝনিতে ভরপুর। এই দেশ কে ধর্ষণ নামক কলঙ্কের হাত থেকে মুক্তি করতে হলে ধর্ষণ এবং ধর্ষণ চেষ্টাকারীদের জন্য সর্বোচ্চ শাস্তির প্রয়োগ করা ছাড়া আর কোন বিকল্প পথ নেই। দ্রুত বিচার কার্যকর করার আহ্বান জানান।

সমাবেশে বক্তারা বারবার ধর্ষকাচেষ্টাকারী মো: সোহেল রানা কে অতিদ্রুত গ্রেফতার এবং কঠিন শাস্তির মুখোমুখী করার জন্য প্রশাসনের নিকট আহ্বান জানান।

সমাবেশে উপস্থিত ছিলেন, কৃপায়ন ত্রিপুরা, (সমাজতান্ত্রিক ছাত্র ফোরাম, খাগড়াছড়ি প্রতিনিধি), আপ্রুসি মারমা, (সদস্য,বিএমএসসি), শিক্ষার্থী জেসি চাকমা, জয়া বড়ুয়া, স্বপন চাকমা সহ শত শত শিক্ষার্থীরা।

সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল করেন শিক্ষার্থীরা। বিক্ষোভ মিছিল টি উপজেলা মাঠ, চেঙ্গীস্কোয়ার হয়ে আবারো উপজেলা মাঠ সম্মুখে এসে সমাপ্ত হয়।

উল্লেখ্য, শিক্ষক মো: সোহেল পরীক্ষায় অকৃতকার্য করিয়ে দেবো ভয়ভীতি দেখিয়ে ধর্ষণে চেষ্টা করেন। পরে কোনমতে সেখান থেকে কৌশলে ভুক্তভোগী শিক্ষার্থী বের হয়ে আসেন। তারপর বাসায় গিয়ে অভিভাবককে বিষয়টি অবগত করেন। বিষয়টি জানাজানি হলে শিক্ষক সোহেল রানার বিরুদ্ধে প্রতিবাদের ঝড় বইতে শুরু করে।

খোকন ত্রিপুরা জ্যাক/এনপি/বাংলাপত্রিকা

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন