নওগাঁয় প্রথম টিকা নিলেন ডিসি-এসপি

বাংলা পত্রিকা ডেস্ক | সারাদেশ
প্রকাশিত: রবিবার, ৭ ফেব্রুয়ারী ২০২১ | ০২:১৯:৩৭ পিএম
নওগাঁয় প্রথম টিকা নিলেন ডিসি-এসপি
নওগাঁয় আনুষ্ঠানিক ভাবে করোনা টিকা প্রদান শুরু হয়েছে। রবিবার (৭ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টায় নওগাঁ সদর হাসপাতালের নতুন ভবনের ৩য় তলায় প্রথমে জেলা প্রশাসক মোঃ হারুন অর রশিদ, পুলিশ সুপার প্রকৌশলী আব্দুল মান্নান মিয়া, সিভিল সার্জন ডাঃ এ কে এম আবু হানিফ টিকা গ্রহণের মধ্য দিয়ে এই ভ্যাকসিন প্রয়োগ কর্মসূচি শুরু হয়।

পরে একে একে অতিরিক্ত জেলা ও দায়রা জজ মেহেদী হাসান তালুকদার, জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল মালেক, জেলা মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক কমান্ডার হারুন-অল রশীদ, জেলা পরিষদের প্রধান নির্বাহী অ,ত,ম আবদুল্লাহেল বাকী, নওগাঁ জেলা প্রেসক্লাবের সভাপতি নবির উদ্দিন ও জেলা বিএমএ -এর সভাপতি ডাঃ মোঃ হাবিবুর রহমানসহ অন্যান্যরা ভ্যাকসিন গ্রহন করেন।

টিকা নেওয়ার ১০ মিনিট পর জেলা প্রশাসক জানান, সুন্দর ও উৎসব মুখর পরিবেশে আমরা জেলা পর্যায়ের সরকারের কয়েকজন উর্দ্ধতন কর্মকর্তারা প্রথমেই এই টিকা নিলাম। যাতে সাধারন মানুষের মাঝে যে ভয় দেখা যাচ্ছে সেই ভয়টা দূর হয়। টিকা নেওয়ার পর তেমন কোন কিছুই মনে হচ্ছে না। টিকা নেওয়ার পর খুবই ভালো লাগছে এবং সুস্থতা বোধ করছি। তাই আমি অনুরোধ করবো এই টিকা গ্রহন করে আমরা সবাই মিলে এই করোনা ভাইরাসকে মোকেবেলা করবো।

পুলিশ সুপার জানান, টিকা গ্রহনের সময় কোন অসুবিধা হয় নাই। খুব সহজেই নার্সরা টিকা দিয়ে দিলেন। এবং টিকা নেওয়ার পর খুব ভালো লগছে। তিনি আরো বলেন, টিকা নিয়ে মানুষের মধ্যে যে বিভ্রান্তি ছিলো। তাই আমরা টিকা নিয়ে সবাইকে দেখে দিলাম। এবং সরকারের এই উপহার সবাইকে নেওয়ার অনুরোধও জানান তিনি।

সিভিল সার্জন বলেন, এই টিকার কোন পার্শ্বপ্রতিক্রিয়া নেই। তারপরও যদি টিকা গ্রহনের পরবর্তী সময়ে যদি কোন সমস্য হয় সেজন্য জরুরী পরিস্থিতি মোকাবেলায় আমাদের সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। তিনি বলেন, এই দেশটা আমাদের সবার। তাই আমরা এই টিকা নিয়ে আলাদা আলাদা ভাবে নিরাপদ থাকি।

সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে, নওগাঁ জেলায় ৮৪ হাজার ডোজ টিকা বরাদ্দ পাওয়া গেছে। যা দিয়ে ৪২ হাজার ব্যক্তিকে টিকা দেয়া যাবে। রবিবার জেলা সদরে ৫ টি বুথে মোট ১১০ জনকে টিকা প্রদান করা হচ্ছে। এছাড়াও নওগাঁর ১১টি উপজেলায় ৩৫টি বুথে এসব টিকা দেওয়া হচ্ছে। এছাড়াও জেলায় এপর্যন্ত ৬ হাজার ব্যক্তি টিকা নেওয়ার জন্য রেজিস্ট্রেশন করেছেন।

অহিদুল ইসলাম/আরইউ/বাংলাপত্রিকা

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন