নন্দীগ্রাম পৌরসভা নির্বাচন নিয়ে ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা

অদ্বৈত কুমার আকাশ, নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি | বাংলা পত্রিকা স্পেশাল
প্রকাশিত: মঙ্গলবার, ১৫ ডিসেম্বর ২০২০ | ০৪:৪৬:০০ পিএম
নন্দীগ্রাম পৌরসভা নির্বাচন নিয়ে ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা
তৃতীয় ধাপের পৌরসভা নির্বাচন ৩০ জানুয়ারি অনুষ্ঠিত হবে। এসব পৌরসভায় মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ আগামী ৩১ ডিসেম্বর। মনোনয়নপত্র বাছাই আগামী বছরের ৩ জানুয়ারি। প্রার্থীতা প্রত্যাহার আগামী ১০ জানুয়ারি। সেই হিসেবে বগুড়ার নন্দীগ্রাম পৌরসভা নির্বচন আগামী ৩০ জানুয়ারি অনুষ্ঠিত হবে। এ নির্বাচন সামনে রেখে ব্যস্ত সময় কাটাছে প্রার্থীরা। তারা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রচার, লিফলেট বিতরণ, পোষ্টার সাটিয়ে ও ব্যানার টাঙিয়ে নিজেদের প্রার্থী হওয়ার খবর জানাছে পৌরবাসীদের। অনেকেই আবার সংক্ষিপ্ত পরিসরে উঠান বৈঠক ও মতবিনিময় সভায় ব্যস্ত সময় পার করছে।

মেয়র পদে সম্ভাব্য প্রার্থীর পাশাপাশি কাউন্সিলর পদে সম্ভাব্য প্রার্থীরাও শক্তভাবে মাঠে নেমে ভোট প্রার্থনায় ব্যস্ত সময় অতিক্রম করছে। নির্বাচন সামনে রেখে পাড়া-মহল্লায় জনসাধারণের মধ্যেও উৎসাহ দেখা যাচ্ছে।

এ নির্বাচনে সম্ভাব্য মেয়র প্রার্থী হিসেবে আওয়ামী লীগ ও বিএনপি থেকে একাধিক নাম শোনা যাচ্ছে। তবে চূড়ান্ত মনোনয়ন নিয়ে চলছে অনিশ্চয়তা, আলোচনা ও গুঞ্জন। মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ৩ জন। অপরদিকে বিএনপি মনোনয়ন প্রত্যাশী রয়েছে ২ জন। এছাড়া ১ জন স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচনে অংশগ্রহণ করার প্রস্তুতি নিয়েছে।

নন্দীগ্রাম পৌর নির্বাচনে ক্ষমতাসীন দল থেকে মেয়র পদে মনোনয়ন প্রত্যাশা করছেন বর্তমান ৯নং ওয়ার্ডের কাউন্সিলর ও প্যানেল মেয়র পৌর আওয়ামী লীগের সভাপতি আনিছুর রহমান, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মাহমুদ আশরাফ মামুন ও উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক কামরুল হাসান সবুজ।

বিএনপি থেকে সম্ভাব্য প্রার্থী তালিকায় আছেন নন্দীগ্রাম পৌর বিএনপির সাবেক সহ-সভাপতি ও সাবেক মেয়র সুশান্ত কুমার সরকার শান্ত এবং উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান আহসান বিপ্লব রহিম। এছাড়া স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচনে অংশ নেয়ার সিদ্ধান্ত নিয়েছে বর্তমান মেয়র কামরুল হাসান সিদ্দিকী জুয়েল।

উপজেলা নির্বাচন কর্মকর্তা আব্দুস সালাম জানিয়েছে, নন্দীগ্রাম পৌরসভার মোট ভোটার সংখ্যা ১৫ হাজার ৮৭৫ জন। আগামী ৩০ জানুয়ারি নন্দীগ্রাম পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। আমরা সেদিকটা লক্ষ্য রেখেই নির্বাচনের প্রস্তুতি নিচ্ছি।    

এনপি/বাংলাপত্রিকা


খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন