পুনরায় নির্বাচনের দাবীতে নওগাঁয় জেলা বিএনপির সংবাদ সম্মেলন

মহাদেবপুর প্রতিনিধি | সারাদেশ
প্রকাশিত: শুক্রবার, ১১ ডিসেম্বর ২০২০ | ০৬:৩৪:০৩ পিএম
পুনরায় নির্বাচনের দাবীতে নওগাঁয় জেলা বিএনপির সংবাদ সম্মেলন
নওগাঁর রাণীনগর উপজেলা পরিষদের উপ-নির্বাচনে অনিয়ম, ভোট কারচুপি, ভোট ডাকাতির প্রতিবাদে ও ফল প্রত্যাখান করে পুনরায় নির্বাচনের দাবিতে সংবাদ সম্মেলন করেছে জেলা বিএনপি। শুক্রবার জেলা বিএনপির দলীয় কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য জেলা বিএনপির আহবায়ক মাষ্টার হাফিজুর রহমান বলেন, গত ১০ ডিসেম্বর রাণীনগর উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। কিন্তু এই নির্বাচনে ৫৬টি কেন্দ্রেই আওয়ামীলীগের প্রার্থীর সমর্থকরা বিএনপির কোন এজেন্টকে কেন্দ্রে ঢুকতে দেয় নাই এবং যারা কেন্দ্রে ঢুকেছে তাদেরকে মারপিট করে বের করে দেওয়া হয়। এতে প্রায় শতাধিক নেতাকর্মীরা গুরুতর আহত হয়। বর্তমানে তারা উপজেলা ও নওগাঁ বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

এই বিষয়ে প্রশাসনকে বার বার জানিয়েও কোন ব্যবস্থা গ্রহন করে নাই। বরং ভোট ডাকাতির মাধ্যমে আওয়ামীলীগের প্রার্থীকে বিজয়ী ঘোষনা করেছেন। তিনি আরও বলেন, বিএনপির প্রাথীর সুনিশ্চিত বিজয়কে আওয়ামীলীগ সরকার ছিনিয়ে নিয়ে একটি প্রহসনের নির্বাচন করেছেন। তাই সরকারের এই প্রহসনের নির্বাচন প্রত্যাখ্যান করে পুনরায় নির্বাচনের দাবী জানান।

এছাড়াও অনিয়ম ও ভোট ডাকাতির প্রতিবাদে ১২ ডিসেম্বর বেলা ১১টায় জেলা বিএনপির দলীয় কার্যালয়ে বিক্ষোভ সমাবেশের ঘোষনা দেন সংবাদ সম্মেলন থেকে। সম্মেলনে রাণীনগর উপজেলা পরিষদ নির্বাচনে পরাজিত বিএনপির প্রার্থী মোসারব হোসেন বলেন, আমি প্রশাসনের আশ্বাসের ভিত্তিতেই উপ-নির্বাচনে অংশগ্রহণ করেছিলাম। যখন যে কেন্দ্রে অনিয়ম হয়েছে সেই অনিয়মের খবরগুলো সঙ্গে সঙ্গে আমি প্রশাসন ও নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের জানিয়েছি কিন্তু তারা কোন দৃশ্যমান প্রদক্ষেপ গ্রহণ করেনি। বরং পুলিশ প্রশাসনের সহায়তায় আওয়ামীলীগের সন্ত্রাসী বাহিনীরা কেন্দ্রে ভোট ডাকাতি করেছে। আমার কর্মী সমর্থকদের কেন্দ্র ছাড়া করেছে, মারপিট করেছে। আমি এই মদদদাতাদের বিরুদ্ধে
দেশবাসীর কাছে বিচার দাবী করছি।

সংবাদ সম্মেলনে জেলা বিএনপির যুগ্ন আহবায়ক নাসির উদ্দিন ও এ্যাডঃ রফিকুল আলম, সাবেক এমপি রায়হান আকতার রনি, জেলা বিএনপি সাবেক সাংগঠনিক সম্পাদক শফিকুল আজম ভিপি রানা, নওগাঁ-৬ আসনের জাতীয় সংসদ উপ-নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী শেখ রেজাউল ইসলাম রেজু, জেলা তাঁতী দলের সাধারণ সম্পাদক ইচাহাক আলী, রাণীনগর উপজেলা পরিষদ নির্বাচনে পরাজিত বিএনপির প্রার্থী মোসারব হোসেন, রাণীনগর থানা বিএনপির আহবায়ক রোকুনুজ্জামান রুকু, যুগ্না-আহবায়ক আতিকুল ইসলামসহ জেলা বিএনপি ও থানা বিএনপির সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

অহিদুল ইসলাম/এসএ/বাংলাপত্রিকা

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন