ক্ষুধা ও দারিদ্র্য মুক্ত বাংলাদেশ গড়তে ইঞ্জিনিয়ার মামুন অর রশিদ চৌধুরী-ই পারবে

সাংবাদিক মোঃ শহীদুল্লাহ (মেম্বার) | পাঠক কলাম
প্রকাশিত: মঙ্গলবার, ১০ নভেম্বর ২০২০ | ০৪:২৫:৫৩ পিএম
ক্ষুধা ও দারিদ্র্য মুক্ত বাংলাদেশ গড়তে ইঞ্জিনিয়ার মামুন অর রশিদ চৌধুরী-ই পারবে
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন সোনার বাংলা গড়তে হলে সোনার মানুষ চাই। আমাদের কক্সবাজারে সেই সোনার মানুষদের মধ্যে অন্যতম সোনার মানুষ হিসাবে পরিচিতি লাভ করেছে আমার ছোট ভাই ইঞ্জিনিয়ার মামুন অর রশিদ চৌধুরী মনি। তার সুদক্ষ নেতৃত্বে কক্সবাজারের অবহেলিত গ্রাম গুলোকে সার্বিক উন্নয়ন করতে কক্সবাজার সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতি লিঃ নামের একটি সমবায়ী সংগঠন প্রতিষ্ঠার পর থেকে অনগ্রসর গ্রামীণ জনপদের মানুষ গুলোর লাইফ স্কিল বৃদ্ধি করতে। এলাকার শিক্ষিত/অর্ধশিক্ষিত যুবকদের সংগঠিত করে আর্থসামাজিক উন্নয়নে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে এবং নিজেকে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার মানুষ হিসাবে গড়ে তুলেছে। তার সেই কর্মের স্বীকৃতি স্বরূপ কক্সবাজার সদর উপজেলার মেধাবী সমবায় কর্মকর্তা ২য় বারের মতো জেলার শ্রেষ্ঠ সমবায়ী নির্বাচিত করেন।

"বঙ্গবন্ধুর দর্শন, সমবায় উন্নয়ন" এই প্রতিপাদ্য নিয়ে ৪৯তম জাতীয় সমবায় দিবস "২০২০" উপলক্ষে কক্সবাজার জেলার অন্যতম সমবায়ী সংগঠন" কক্সবাজার সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতি লিমিটেডের সভাপতি ১৯৭১ এ কক্সবাজারের জয়বাংলা বাহিনীর অন্যতম সদস্য এবং মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক। আমার পরম শ্রদ্ধাভাজন শিক্ষক, সাহিত্যিকা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক, বীর মুক্তিযোদ্ধা মরহুম মাস্টার নুরুল করিম চৌধুরীর সুযোগ্য বড় সন্তান, কক্সবাজার সার্বিক গ্রাম উন্নয়ন সমিতি লিমিটেডের প্রতিষ্ঠাতা ও বর্তমান সভাপতি, আমার অত্যান্ত স্নেহের ছোট ভাই ইঞ্জিনিয়ার মামুন অর রশিদ চৌধুরী মনিকে গত ৭ নভেম্বর ২য় বারের মতো জেলার শ্রেষ্ঠ সমবায়ী সম্মাননা প্রদান করেন জেলা প্রশাসক কামাল হোসেন।

জেলার শ্রেষ্ঠ সমবায়ী সংগঠন কক্সবাজার সার্বিক গ্রাম উন্নয়ন সমিতি লিমিটেড প্রতিষ্ঠা করার পর থেকে তার সৎ যোগ্য নেতৃত্বের মাধ্যমে এই সমবায়ী সংগঠনকে জেলার অন্যতম সমবায়ী সংগঠন হিসাবে গড়ে তুলতে সক্ষম হয়েছে। কক্সবাজার সার্বিক গ্রাম উন্নয়ন সমিতি লিমিটেড এতদঞ্চলের গ্রামীণ প্রান্তিক কৃষকদের উন্নয়নের পাশাপাশি বেকার যুবকদের সার্বিক প্রশিক্ষণের ব্যবস্থা করে বেকারত্বের অবসান ঘটিয়ে স্বাবলম্বী করে গড়ে তুলার প্রশংসনীয় ভুমিকা পালন করে যাচ্ছে।

বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা মানে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা ঘোষিত দুর্নীতি মাদক, ক্ষুধা ও দারিদ্র্য মুক্ত বাংলাদেশ। সোনার বাংলা গড়তে হলে সোনার মানুষ চাই বঙ্গবন্ধুর এই অমর বাণী প্রতিফলিত হচ্ছে আমাদের কক্সবাজারের সমবায়ী সংগঠক ইঞ্জনিয়ার মামুন অর রশিদ চৌধুরী মনির মাঝে। সোনার মানুষ মামুনদের নিয়ে আমরা স্বপ্নদেখি ক্ষুধা ও দারিদ্র মুক্ত বাংলাদেশ গড়ার। আমাদের দৃঢ়বিশ্বাস আমাদের প্রাণপ্রিয় নেত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে মামুনেরাই পারবে সুখি সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মান করতে।

আমাদের কক্সবাজারের গৌরব সোনার মানুষ ছোট ভাই ইঞ্জিনিয়ার মামুন অর রশিদ চৌধুরী মনি তোমাকে জানাই আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা। তোমার কাছে আমাদের প্রত্যাশা, আমাদের প্রাণের কক্সবাজার থেকে তোমার হাতেই তৈরি হউক হাজারো সোনার মানুষ। সরকারের কাছে দাবী জানাচ্ছি মামুনদের নেতৃত্বে কক্সবাজারে সমবায় আন্দোলন গড়ে তুলে ক্ষুধা ও দারিদ্র্য মুক্ত বাংলাদেশ গড়ার সংগ্রামকে আরো ত্বরান্বিত করার।

মহান আল্লাহর কাছে আমার ছোট ভাই ইঞ্জিনিয়ার মামুন অর রশিদ চৌধুরী মনির উত্তরোত্তর সফলতা কামণা করছি।

তোমারই শ্রদ্ধান্বেষু বড় ভাই
সাংবাদিক মোঃ শহীদুল্লাহ (মেম্বার)
আহবায়ক
বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) কক্সবাজার জেলা শাখা।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন