করোনার প্রভাব ও বাড়ছে অনলাইন নিউজ পোর্টালের জনপ্রিয়তা

আবদুর রহিম | পাঠক কলাম
প্রকাশিত: শুক্রবার, ১ মে ২০২০ | ১১:৪০:৪০ এএম
করোনার প্রভাব ও বাড়ছে অনলাইন নিউজ পোর্টালের জনপ্রিয়তা
ছোঁয়াছে করোনা ভাইরাসের প্রভাবে সারা পৃথিবীর অধিকাংশ অঞ্চল আজ লক ডাউন। মানুষ অবস্থান করছে নিজ নিজ গৃহে। স্থবিরতা বিরাজ করছে সর্বত্রই। আর এর প্রভাব থেকে বাদ পরছে না প্রিন্ট মিড়িয়াও। বিশেষ করে প্রিন্ট মিড়িয়াকে যেসব হকার ভাইয়েরা ডোর টু ডোর প্রতিদিন সকালে পাঠকের বাসায় পৌঁছে দিত প্রিয় পত্রিকা, তারা করোনার ভাইরাসের সংক্রমণের কারণে পাঠকের কাছে আর যেতে পারছে না।

তাছাড়া লক ডাউন এর কারণে শপিংমল-মার্কেট সমূহ বন্ধ থাকায় প্রিন্ট পত্রিকা নিয়ে দোকান অথবা রাস্তার ফুটপাতে বসতে পারছে না। ফলে পাঠক এখন নিউজের জন্য ঝুঁকে পড়ছে অনলাইন নিউজ পোর্টালের দিকে।
 
তাছাড়া অনলাইন নিউজ পোর্টালগুলো দ্রুত প্রতিটা মুহূর্তে মুহূর্তে নিউজ আপডেট দিয়ে থাকে যা প্রিন্ট কপিতে সেই মজাটুকু পাওয়া যায় না। অনলাইন নিউজ পোর্টাল জনপ্রিয়তার আরও একটা কারণ হল বর্তমানে সব বয়সের পাঠকের হাতে অ্যান্ড্রয়েড সেট এর সহজলভ্যতা।

এদিকে সরকারের তথ্য মন্ত্রণালয় করোনা নিয়ে গণমাধ্যম যাতে গুজব ছড়াতে না পারে সেইজন্য বেসরকারি টেলিভিশন চ্যানেলগুলো মনিটরিং করার জন্য তথ্য মন্ত্রণালয়ের ১৫ জন কর্মকর্তাকে দায়িত্ব দিয়েছে বলে জানান অতিরিক্ত তথ্য সচিব (সম্প্রচার) নিজান উল আলম। অনলাইন নিউজ পোর্টালগুলোর দিকেও তাদের দৃষ্টি থাকবে।

সোশ্যাল মিডিয়ায় গুজবের কারণে পাঠক বর্তমানে সঠিক, নির্ভুল, নিরপেক্ষ ও তথ্যবহুল সংবাদের জন্য অনলাইন নিউজ পোর্টালের প্রতি ঝুঁকে পড়ছে আর এইসব বিবেচনায় নিয়ে   বর্তমানে তরুণসহ সব বয়সী পাঠকের তৃষ্ণা মিটাতে জাতীয় অনলাইন নিউজ পোর্টাল ‘বাংলা পত্রিকা’ প্রতি মুহূর্তের খবর দিয়ে সারাদেশে কর্মরত একঝাঁক প্রতিভাবান সংবাদকর্মী নিয়ে কাজ করে যাচ্ছে পাঠকের ভালবাসায় সিক্ত হয়ে।

লেখক ও সংবাদকর্মী
    

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন