কাপাসিয়ায় করোনা পরীক্ষার নমুনা সংগ্রহের বুথ স্থাপন

কাপাসিয়া প্রতিনিধি | সারাদেশ
প্রকাশিত: বৃহস্পতিবার, ৩০ এপ্রিল ২০২০ | ০৯:৪২:২৭ পিএম
কাপাসিয়ায় করোনা পরীক্ষার নমুনা সংগ্রহের বুথ স্থাপন
গাজীপুর জেলা প্রশাসনের উদ্যোগে পাঁচটি করোনাভাইরাস পরীক্ষার নমুনা সংগ্রহ করার জন্য নিরাপদ বুথ স্থাপনের উদ্যোগ নিয়েছে। জেলায় সন্দেহভাজন বা আগ্রহী ব্যক্তির করোনাভাইরাস পরীক্ষার নমুনা সংগ্রহ করার জন্য এ নিরাপদ বুথ ব্যবহার করা হবে।

বুথগুলো গাজীপুর সদর ও মহানগর এলাকার স্থাপন করা হবে। শহীদ তাজউদ্দিন মেডিকেল কলেজ ও হাসপাতালে একটি এবং কাপাসিয়া, কালীগঞ্জ, শ্রীপুর ও কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একটি করে করোনা ভাইরাস সংক্রমণ পরীক্ষা করার বুথ স্থাপন করা হবে। এতে নমুনা সংগ্রহকারীরা করোনা সংক্রমন থেকে নিরাপদে থাকবেন।

গাজীপুর জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম বলেন, নমুনা সংগ্রহকারীদের নিরাপত্তার কথা বিবেচনায় এনে ব্যতিক্রমী এ উদ্যোগ গ্রহণ করেছেন তিনি।

জেলা প্রশাসনের পরিকল্পনা ও অর্থায়নে এ সকল বুথ স্থাপন করার জন্য নির্দিষ্ট ডিজাইনের ৫টি বুথ ইতিমধ্যে তৈরী করা হয়েছে। বুথগুলো গাজীপুর সদর ও মহানগর এলাকার জন্য শহীদ তাজউদ্দিন মেডিকেল কলেজ ও হাসপাতালে একটি এবং কাপাসিয়া, কালীগঞ্জ, শ্রীপুর ও কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একটি করে করোনা ভাইরাস সংক্রমণ পরীক্ষা করার বুথ স্থাপন করা হবে। বুথগুলো জেলা প্রশাসনের উদ্যোগে বুধবার সংশ্লিষ্ট হাসপাতালগুলোতে পৌছে দেয়া হয়েছে। এখন সংশ্লিষ্ট হাসপাতালগুলো এগুলো নির্দিষ্ট স্থানে স্থাপন করে নমুনা সংগ্রহের কাজে ব্যবহার করতে পারবে। এসব বুথের মাধ্যমে নমুনা সংগ্রহ করার সময়, নমুনা সংগ্রহকারী বুথের ভিতরে গিয়ে প্রথমে বুথের দরজা আটকে দিবে।

এতে করে নমুনা সংগ্রহকারীকে অন্যের সংস্পর্শে যেতে হবে না। ফলে করোনা সংক্রমণের ঝুকিও থাকবে না। তাছাড়া বারবার পিপিই পড়তে হবে না।

বাংলাপত্রিকা/এনএন

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন