কাপাসিয়া টোকে মানবতার ঘরে ত্রাণ বিতরণ

রুবেল আহমেদ, কাপাসিয়া প্রতিনিধি | সারাদেশ
প্রকাশিত: মঙ্গলবার, ৭ এপ্রিল ২০২০ | ০৫:২৩:৩৯ পিএম
কাপাসিয়া টোকে মানবতার ঘরে ত্রাণ বিতরণ
গাজীপুরের কাপাসিয়া টোকে মোমতাজ উদ্দিন মাস্টারের উদ্যোগে টোক বাজারে রাস্তার পাশে  সহায়তার ঘর চালু করেছেন।

এ উদ্যোগ সম্পর্কে মোমতাজ বলেন, সমাজের মানুষকে সাহায্যের উৎসাহিত করার জন্য আমার এ প্রচেষ্টা।

তিনি আরও বলেন, এখানে হৃদয়বান ব্যক্তিরা খাবার রেখে যাবে। হত দরিদ্র অসহায় মানুষেরা খাবার নিয়ে নিজের প্রয়োজন মেটাবে। আমি সমাজে হৃদয়বান ব্যক্তিদের অনুরোধ করছি আপনার এখানে খাবার রাখুন অসহায়দের পাশে সহযোগিতা করুন।

এখানে দু কেজি চাল, আলু, ১/২ তৈল ও সাবান দেওয়া হচ্ছে। ত্রাণ বিতরণের সময় কোন রকম ছবি উঠানো হয় না। ছবি উঠানোর লজ্জায় অনেকের ত্রাণ নিতে চায় না। যার প্রয়োজন সে এসে ত্রান নিতে পারবে। কোন ছবি উঠানো হবে না।

তিনি জানান, আজকে ২৫জন ব্যক্তি এখান থেকে ত্রাণ নিয়ে গেছে। আরো ত্রান আছে। আবার কালকে দেওয়া হবে। সকাল ৯টা থেকে ১২টা পর্যন্ত বিতরণ করা হবে। সামাজিক নিরাপত্তা বজায় রেখে ত্রাণ বিতরণ করা হয়। উপজেলা প্রশাসন ৬টা থেকে ১২টা পর্যন্ত যে সময় দিয়েছে এর বাহিরে দেওয়া হয় না।

আমার এ কাজে অনেক উৎসাহিত হয়েছে। ইতিমধ্যে আমাকে অনেকে অর্থ দিয়ে সহযোগিতা করছে। আগামী দিনের জন্য অর্থ দিয়ে সহযোগীতা করবে বলেছে।

এর মধ্যে টোক ইউনিয়নের ছাত্রলীগের সভাপতি সেলিম রহমান ও যুবলীগের সভাপতি আমান উল্লাহ সহযোগীতা করেছে। আরো অনেকের সহযোগীতা করবে বলে আশ্বাস করেছে।

তিনি আরো বলেন, এভাবে প্রতিটি সেক্টরে মানুষ এগিয়ে আসা উচিত। আমরা যেখানেই থাকি সাহায্যের হাত বাড়িয়ে দিব। অসহায়দের পাশে থাকবো। প্রয়োজন ছাড়া বাড়ির বাহিরে যাব না। এই মহামারিতে আমরা সকলে সচেতন হই। আল্লাহ কে স্মরণ করি, সামাজিক নিরাপত্তা বজায় রাখি।

বাংলাপত্রিকা/এনএন

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন