করোনায় আক্রান্ত সন্দেহে ২ জনের নমুনা আইইডিসিআর’এ প্রেরণ

ফরিদ উদ্দিন বিপু, কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি | সারাদেশ
প্রকাশিত: শুক্রবার, ৩ এপ্রিল ২০২০ | ০৫:২৫:২৮ পিএম
করোনায় আক্রান্ত সন্দেহে ২ জনের নমুনা আইইডিসিআর’এ প্রেরণ
পটুয়াখালীর কলাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে করোনা ভাইরাসে আক্রান্তের সন্দেহে দুইজন রোগীর নমুনা সংগ্রহ করে গত বৃহস্পতিবার সনাক্তের জন্যে ঢাকার আইইডিসিআরে পাঠানো হয়েছে।

স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, কলাপাড়া পৌর শহরের রহমতপুর এলাকার আলী হোসেন (৬৫) দেশের জরুরী সেবা নাম্বারে কল করে নমুনা সংগ্রহের জন্য জানান। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স আলী হোসেনের নমুনা সংগ্রহ করেন। এছাড়াও উপজেলার ধানখালী ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্সের নার্স (সেবিকা) মারুফা আক্তার (২৫) এর নমুনা করোনা সনাক্তের জন্য পাঠানো হয়েছে। বর্তমানে তাদের দুজনকে হোম কয়ারেন্টাইনে রাখা হয়েছে।

অপরদিকে এ নিয়ে উপজেলার সাধারন মানুষের মধ্যে এক অজানা আতংক বিরাজ করছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ জানান,এ নিয়ে আতংকের কোন কারন নেই। তাদের নমুনা সংগ্রহ করে পাঠানো হয়েছে কিন্তু করোনা ভাইরাস হয়েছে তা এখই সঠিকভাবে বলা যাচ্ছে না।
এছাড়াও উপজেলায় যদি করোনা ভাইরাসের উপসর্গ রয়েছে এমন ধরনের কোন রোগী থাকলে তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগাযোগ করার জন্য বলা হয়েছে। তারা যথাযথভাবে নমুনা সংগ্রহ করে ঢাকায় আইইডিসিআর পাঠিয়ে করোনা ভাইরাস সনাক্ত করতে সাহায্য করবেন বলে জানান।

কলাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার পরিকল্পনা কর্মকর্তা চিন্ময় হাওলাদার জানান, দুইজন রোগীর নমুনা সগ্রহ করে আইইডিসিআর অফিসে পাঠানো হয়েছে। তাদের দুজনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

বাংলাপত্রিকা/এনএন

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন