মোবাইল কোর্ট দেখে পালালো ব্যবসায়ীরা

মোফাজ্জল হক, কালিগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি | সারাদেশ
প্রকাশিত: শুক্রবার, ২০ মার্চ ২০২০ | ১০:২৪:০৮ পিএম
মোবাইল কোর্ট দেখে পালালো ব্যবসায়ীরা
করোনা ভাইরাসের অজুহাতে কাপাসিয়া বাজারের চাল ও পেঁয়াজের দাম বৃদ্ধি পেয়েছে। প্রতিবস্তা চাল মোটা ২২শত টাকা ও চিকন চাল ২৬শত টাকা দরে বেচাকেনা করছে। যা আগে মোটা চাল বিক্রি হতো ১৮শ টাকা বস্তা আর চিকন চাল বিক্রি হতো ২২ টাকা বস্তা। এ দিকে খুচরা পিঁয়াজ ৮০ টাকা কেজি বিক্রি করছে কাপাসিয়া বাজারের খুচরা দোকানীরা।

এমন খবরের ভিত্তিতে শুক্রবার বাজারে ভ্রাম্যমান মোবাইল কোর্টের অভিযান শুরু হলে বাজারের প্রায় ২০টি চালের দোকানীরা দোকান বন্ধ করে পালিয়ে যায়। পরে মোবাইল কোর্ট কাচা বাজারে পিঁয়াজের দোকানে অভিযান চালায়। সেখানে ৮০টাকা কেজি দরে পিঁয়াজ বিক্রির সময় হাতে নাতে কয়েক জন ব্যবসায়ীকে জড়িমানা আদায় করেন।

এ সময় ক্রেতাদের কাছে অতিরিক্ত দামে দ্রব্য মুল্যে বিক্রির দায়ে ৬০ হাজার টাকা জড়িমান আদায় করা হয়। বিল্লাল নামে পিঁয়াজ ব্যবসায়ীকে আটক করলে জড়িমানা দিয়ে মুক্তি পায়। অপর দিকে কাপাসিয়া বাজারের পিঁয়াজের আড়ৎ সফিকুল ইসলামের গুদাম ও রহিমের গুদাম ঘড় বন্ধ করে পালিয়ে যাওয়ার অপরাধে মোবাইল কোর্ট গুদাম গুলো সিলগালা করে দেয়। তাদের বিরুদ্ধে ৮০টাকা দরে পিয়াজ বিক্রির অভিযোগ রয়েছে।

ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন কাপাসিয়া উপজেলা নিবার্হী অফিসার ও নিবার্হী ম্যাজিষ্ট্যাট মোসা. ইসমত আরা। এসময় উপস্থিত ছিলেন, কাপাসিয়া থানার অফিসার ইনচার্জ মো. রফিকুল ইসলাম, এস আই জহির, সহ উর্ধ্বতন কর্মকর্তারা।

বাংলাপত্রিকা/এসএস

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন