গাজীপুরে বিদেশ ফেরত ৪২৩০ জনের খোঁজে মাঠে পুলিশ প্রশাসন

আবুল খায়ের সোহাগ, গাজীপুর জেলা প্রতিনিধি | সারাদেশ
প্রকাশিত: বৃহস্পতিবার, ১৯ মার্চ ২০২০ | ১০:১৯:৩০ পিএম
গাজীপুরে বিদেশ ফেরত ৪২৩০ জনের খোঁজে মাঠে পুলিশ প্রশাসন
গাজীপুর জেলার বিভিন্ন এলাকায় গত ১৩ দিনে ৪ হাজার ২৩০ জন প্রবাসী ফিরেছেন। তাদের বেশিরভাগই সরকার ঘোষিত নিয়ম অমান্য করে ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে না থেকে বাড়ির বাইরে ঘুরাফেরা করছেন।

হোম কোয়ারেন্টাইনের সরকারি নির্দেশনা যথাযথভাবে পালনে বাধ্য করতে এবার মাঠে নেমেছে পুলিশ প্রশাসন। গাজীপুর জেলা পুলিশ সুপার শামসুন্নাহার পিপিএম সরকারের নির্দেশনা অনুসারে জেলা পুলিশ সদস্যরা বিদেশ ফেরত ব্যক্তিদের বাড়ি বাড়ি গিয়ে তাদের সতর্ক করছেন এবং হোম কোয়ারেন্টাইনে অবস্থান করতে বাধ্য করছেন। শতাধিক পুলিশ সদস্য বিভিন্ন টিমে বিভক্ত হয়ে ২৫টি দলে হয়ে এ কর্মসূচি পালন করছেন। তবে জনমনে প্রশ্ন দেখা দিয়েছে কিভাবে প্রবাসিরা ইমিগ্রেশন পাড় হয়ে কোয়ারেন্টাইনের বাইরে আছে।

গাজীপুর জেলা পুলিশ সুপার শামসুন্নাহার পিপিএম জানান, চলতি মাসে বিভিন্ন দেশ থেকে ৪ হাজার ২৩০ প্রবাসী গাজীপুরে ফিরেছেন। তাদের হোম কোয়ারেন্টাইন বিধি মানানোর জন্য সরকারের নির্দেশে পুলিশ উদ্যোগ নিয়েছে। পুলিশ সদস্যরা বৃহস্পতিবার জেলার কাপাসিয়া ও কালিগঞ্জের বাড়ি বাড়ি গিয়ে বিদেশ ফেরত ব্যক্তিদের সতর্ক করেছেন। স্বেচ্ছায় যদি কেহ তাদেরকে কোয়ারেন্টাইনে রাখতে বাধ্য করা হবে বলে জানান পুলিশ সুপার।

বাংলাপত্রিকা/এসএস

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন