গাজীপুরে কোয়ারেন্টাইনে থাকা একজন করোনাভাইরাস শনাক্ত

লিটন হোসেন, গাজীপুর মহানগর প্রতিনিধি | সারাদেশ
প্রকাশিত: বুধবার, ১৮ মার্চ ২০২০ | ০৪:৩৬:২৯ পিএম
গাজীপুরে কোয়ারেন্টাইনে থাকা একজন করোনাভাইরাস শনাক্ত
গাজীপুর মহানগরের পূবাইল এলাকায় মেঘডুবি মা ও শিশু স্বাস্থ্যসেবা কেন্দ্রে কোয়ারেন্টাইন থেকে ঢাকায় পাঠানো আট জনের মধ্যে একজনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। গাজীপুর সিভিল সার্জন ডা. মো. খাইরুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন। দুই দফায় ঢাকার উত্তররায় কুয়েত মৈত্রী হাসপাতালে পাঠানো হয় এই আটজনকে।

সিভিল সার্জন বলেন, ১৪ মার্চ রাতে ইতালি ফেরত আসা ৪৮ জনকে গাজীপুরের কোয়ারেন্টাইনে পাঠানো হয়। তাদের মধ্যে আট জনের শরীরে করোনা ভাইরাসের উপসর্গ দেখা যাওয়ায় তাদের ঢাকায় পাঠানো হয়। পরবর্তীতে ঢাকা থেকে জানানো হয়, ওই আট জনের মধ্যে একজনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

তিনি আরও বলেন, বিষয়টি নিশ্চিত হওয়ার পর কোয়ারেন্টাইনে রাখা প্রবাসীদের স্বজনদের ডাকা হয়েছে। যেহেতু একজনের ফলাফল পজিটিভ তাই বাকি ৪০ জনকে আরও ১৪-২১ দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে।

বর্তমানে দুই শিশুসহ ৪০ জন প্রবাসী পর্যবেক্ষণে রয়েছেন। এর আগে শরীরে অস্বাভাবিক তাপমাত্রা পাওয়ায় দুই দফায় আট জনকে কুয়েত মৈত্রী হাসপাতালে পাঠানো হয়।

অপরদিকে মঙ্গলবার দুপুর ১২টার দিকে করোনা ভাইরাস নিয়ে নিয়মিত সংবাদ ব্রিফিংয়ে জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা ১০ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হওয়ার তথ্য জানিয়েছেন। তিনি জনসাধারণকে ভীত না হওয়ার অনুরোদ জানিয়েছেন।

বাংলাপত্রিকা/এসএস

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন