শ্রীপুরে রিক্সাওয়ালার ছেলেকে বাঁচানোর আকুতি

আবুল খায়ের সোহাগ, গাজীপুর জেলা প্রতিনিধি | সারাদেশ
প্রকাশিত: মঙ্গলবার, ১৭ মার্চ ২০২০ | ০৮:৪৮:১৯ পিএম
শ্রীপুরে রিক্সাওয়ালার ছেলেকে বাঁচানোর আকুতি
গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার তেলিহাটি ইউনিয়নের আবদার গ্রামে এ বছরের ১৭ জানুয়ারী মায়ের কোল জুরে আলো করে পৃথিবীর বুকে আসে এ শিশুটি।  জন্মের সময় তার মাথার পাশে একটা উঁচু ফোঁড়ার মতো কিছু একটা ছিল। বয়স বাড়ার সাথে সাথে এটিও বড় হতে থাকে। এক পর্যায়ে মাথার চেয়েও বড় আকার ধারণ করে এটি।

ছেলের চিকিৎসার খরচ জোগাড় করতে না পেরে নিজের উপার্জনের একমাত্র রিকশাটিও ১৫ হাজার টাকায় বিক্রি করেছেন অসহায় বাবা। কিন্তু শিশুটির অপারেশন করানোর জন্য প্রয়োজন আরও ১লাখ ৫0 হাজার টাকা।

অসহায় পরিবারের পক্ষে এক সাথে এতো টাকা জোগাড় করা কষ্টকর ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। যা কোন মতেই সম্ভব নয়। তাই ফুটফুটে শিশুটির চিকিৎসার খরচ প্রার্থনা করে আকুতি জানিয়েছেন গাজীপুর জেলার শ্রীপুরের রিকশা চালক মকবুল হোসেন। ছেলেটির মা একজন গৃহিণী।

শিশুটির চাচা আবু বকর সিদ্দিক জানান, জন্মের কিছুদিন পর থেকেই গাজীপুর সদর ও ঢাকা শিশু হাসপাতালের ডাক্তার দেখানো হয়েছে। বাবা গরীব রিকশা চালক। শিশুটির অপারেশন ও ঔষসহ ১লাখ ৫০হাজার টাকা প্রয়োজন। অসহায় পরিবার এতো টাকা কোথায় পাবে। তাই এলাকাবাসী কিছু সহায়তা করেছে । বাকি টাকা হলে ময়মনসিংহের একটি হাসপাতালে অপারেশনের ব্যবস্থা করা হবে বলেও জানান তিনি।

শিশু বিশেষজ্ঞ ডাঃ লোকমান হোসেন জানান, আমার কাছে শিশুটিকে গত সপ্তাহে নিয়ে আসা হয়েছিল। আমি পরামর্শ দিয়েছি অপারেশন করানোর জন্য।

শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডাঃ ফতেহ আকরাম দোলন জানান, এ রোগের নাম সিস্টিক হাইগ্রোমা। এটি একটি জন্মগত ত্রুটি। বয়স বাড়ার সাথে সাথে এটিও বাড়তে থাকে। তবে, অপারেশনের মাধ্যমে এ রোগ হতে মুক্তি পাওয়া সম্ভব।

তেলিহাটি ইউনিয়ন পরিষদের ১নং ওয়ার্ড সদস্য তারেক হাসান বাচ্চু জানান, শিশুটির বাবা একজন অসহায় রিকশা চালক। তার উপার্জনের একমাত্র রিকশাটিও বিক্রি করেছে ছেলের চিকিৎসার জন্য। আমাদের পক্ষ থেকে যতটা সম্ভব চেষ্টা করা হয়েছে। আপনার,আমার সহায়তায় এবং বিত্তবান ব্যক্তিরা যদি সহায়তা করে এগিয়ে আসে তবেই ইনশাআল্লাহ হয়তো শিশুটি স্বাভাবিক জীবনে ফিরে আসবে বলে আমি মনে করি।

চিকিৎসার খরচ হিসেবে সহোযোগিতা পাঠানোর বিকাশ নাম্বার ০১৭১৮০২৫৭৫১ পারসনাল।

বাংলাপত্রিকা/এসএস

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন