কালিয়াকৈরে সড়কে গর্ত, দুর্ঘটনার শঙ্কায় জনসাধারণ

পুনম শাহরিয়ার ঋতু, কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি | সারাদেশ
প্রকাশিত: শনিবার, ১৪ মার্চ ২০২০ | ০৮:০৬:৫২ পিএম
কালিয়াকৈরে সড়কে গর্ত, দুর্ঘটনার শঙ্কায় জনসাধারণ
গাজীপুরের কালিয়াকৈর উপজেলার ঢাকা টাঙ্গাইল মহাসড়ক হতে কালিয়াকৈর পৌরসভার সড়কের লতিফপুর এলাকায় নবনির্মিত ব্রিজের সংলগ্ন গভীর গর্তের সৃষ্টি হয়েছে। ব্রিজটি উদ্বোধনের কয়েকদিন পর ওই গর্তের সৃষ্টি হলেও কর্তৃপক্ষ এখনও মেরামতের কোনও ব্যবস্থাই নিচ্ছে না বলে অভিযোগ তুলেছেন স্থানীয়রা। এতে যে কোনো সময় বড় ধরনের দুর্ঘটনা শঙ্কা রয়েছেন তারা।

সরেজমিনে দেখা গেছে, ঢাকা-টাঙ্গাইল মহাড়কের কালিয়াকৈর উপজেলার লতিফপুর এলাকায় ঘাটাখালী নদীর ওপর দু’টি ব্রিজ রয়েছে। এর মধ্যে একটি ব্রিজ অতিঝুঁকিপূর্ণ হলে সেখানে আরেকটি নতুন ব্রিজ নির্মাণ করা হয়। কিন্তু নবনির্মিত ওই ব্রিজের কয়েক গজ পূর্ব পাশে মহাসড়কে স্থাপিত গ্যাস লাইনের স্ল্যাপ ভেঙে গিয়ে গভীর গর্তের সৃষ্টি হয়েছে। প্রতিদিন সেখান দিয়ে শত শত যানবাহন ঝুঁকি নিয়ে চলাচল করছে।

গাড়ী চালক আবদুর রাজ্জাক বলেন, সড়কটি দিয়ে চলাচলের সময় দূর থেকে গর্তটি তেমন ভালোভাবে দেখা যায় না। যে কোনও সময় ঘটতে পারে মারাত্মক সড়ক দুর্ঘটনা।

ভুক্তভোগী কবীর হোসেন জানান, এই রাস্তাটি দিয়ে প্রতিদিন ছোট-বড় যাত্রী বাহী ও পণ্য বাহী  পরিবহনের যানবাহনসহ উপজেলা প্রশাসন, পৌর প্রশাসনের লোকজনও চলাচল করে। অনেক সময় চালকরা গর্তের খুব কাছাকাছি চলে এসে হার্ডব্রেক করে বিপদ থেকে রক্ষা পান।

গাজীপুর সড়ক ও জনপথ অধিদফতর (সওজ) উপসহকারী প্রকৌশলী মোহাম্মদ রাশেদ বাংলা পত্রিকাকে জানান, নতুন করে ব্রিজটি নির্মাণের সময় ওই গ্যাস লাইনের স্ল্যাপটি মেরামত করা হয়েছিল। কিন্তু সেটি আবার ভেঙে গেছে। কয়েক দিনের মধ্যেই সংস্কার করা হবে।

বাংলাপত্রিকা/এসআর

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন