কাপাসিয়ায় জমি নিয়ে বিরোধে হত্যা চেষ্টা

রুবেল আহমেদ, কাপাসিয়া প্রতিনিধি | সারাদেশ
প্রকাশিত: সোমবার, ২ মার্চ ২০২০ | ১১:২০:৩৬ এএম
কাপাসিয়ায় জমি নিয়ে বিরোধে হত্যা চেষ্টা
গাজীপুরের কাপাসিয়া উপজেলায় জমি নিয়ে বিরোধের জেড়ে মোঃ শাহাবুদ্দিন (৩৬) নামে এক ব্যক্তিকে আপন চাচা মোঃ তাজ উদ্দিন(৬০) হত্যা চেষ্টা করে বলে অভিযোগ উঠেছে।

রোববার সকালে টোক ইউনিয়নের কেন্দুয়ায় দুজনের নিজ বাড়ির পাশে এ ঘটনা ঘটে।

জানা যায়, তাজ উদ্দিন(৬০) ও মোঃ শাহাবুদ্দিন(৩৬) দুজনে চাচা-ভাতিজা। জমি নিয়ে এদের মধ্যে দীর্ঘদিন থেকে বিরোধ চলছিল। গতকাল সকাল ১১টায় বাড়ির পাশে শাহাবুদ্দিন ও তাজ উদ্দিনের মধ্যে ঝগড়া হয়। পরে চাচা তাজ উদ্দিন পিছন থেকে শাহাবুদ্দিন কে দা দিয়ে আক্রমনের চেষ্টা করেন।

শাহাবুদ্দিন অভিযোগ করে বলেন, চাচা ঘর থেকে দা এনে আমাকে পিছুন দিয়ে আক্রমন করেন। আমি বাচার জন্য হাত দিয়ে রক্ষার চেষ্টা করি। এতে হাতে কেটে যায়।

শাহাবুদ্দিন জানান, চাচা আমাকে হত্যা করতে চেয়েছিল।

এ সময় উপস্থিত ব্যক্তিরা তাদের মধ্যে ঝগড়া মিমাংসা চেষ্টা করেন। এ সময় উপস্থিত ছিলেন গ্রামের বাসিন্দা মোঃ শহীদুল্লাহ, সাবেক ওয়ার্ড সম্পাদক মোঃ রিয়াজ উদ্দিন, আল আমিন সহ স্থানীয় মহিলারা।

উপস্থিত স্থানীয়রা বলেন, যেভাবে আঘাত করা হয়েছিল এতে যেকোন হতাহতের ঘটনো ঘটতে পারতো।

উপস্থিত রিয়াজ উদ্দিন জানান, তাদের মধ্যে বিরোধ অনেক দিন ধরে চলছে। আমরা এ বিরোধ মিমাংসার জন্য চেষ্টা করছি কিন্তু মানাতে পারছিলাম না। গতকাল সকালে এ রকম ঝগড়া হলে আমি মিটিয়ে দেওয়ার চেষ্টা করি।

এঘটনার পর শাহাবুদ্দিন কে কাপাসিয়া হাসপাতালে ভর্তি করা হয়।  এ ব্যাপারে শাহাবুদ্দিনের স্বজনরা কাপাসিয়া থানায় অভিযোগ দায়ের করেন।

বাংলাপত্রিকা/এসআর

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন