সাবেক প্রতিমন্ত্রী এ্যাড.রহমত আলী আর নেই

আবুল খায়ের সোহাগ, গাজীপুর জেলা প্রতিনিধি | সারাদেশ
প্রকাশিত: রবিবার, ১৬ ফেব্রুয়ারী ২০২০ | ১০:৫২:২১ এএম
সাবেক প্রতিমন্ত্রী এ্যাড.রহমত আলী আর নেই
বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক পল্লী উন্নয়ন ও সমবায়  প্রতিমন্ত্রী আলহাজ এ্যাড. রহমত আলী আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

রবিবার সকাল সাড়ে ৭টার দিকে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর।

এ্যাড.রহমত আলীর ব্যক্তিগত সহকারী জাহাঙ্গীর আলম সিরাজী বিষয়টি নিশ্চিত করে জানান, তিনি দীর্ঘ দিন ডায়াবেটিস ও কিডনি রোগে ভুগছিলেন। তিনি নিয়মিত থাইল্যান্ডের একটি হাসপাতালে চিকিৎসা করে আসছিলেন।

বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর এ্যাড. রহমত আলী গাজীপুর-৩ আসন থেকে ১৯৯১ সাল থেকে দশম সংসদ পর্যন্ত পাঁচবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। তিনি একজন সাধারণ কৃষকের সন্তান হয়ে জাতিয় সংসদে জনগনের প্রতিনিধিত্ব করে গেছেন। তিনি স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করেছেন। তিনি আওয়ামী লীগ সরকারের একটি বাড়ি একটি খামার প্রকল্পের প্রবক্তা। তার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। বর্তমানে তার মেয়ে রুমানা আলী টুসী একাদশ জাতীয় সংসদে সংরক্ষিত আসনের সাংসদ।

বাংলাপত্রিকা/এসএ

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন