কালীগঞ্জ থেকে ২ ভুয়া প্রশ্নপত্র ফাঁসকারী আটক

আবুল খায়ের সোহাগ, গাজীপুর জেলা প্রতিনিধি | সারাদেশ
প্রকাশিত: মঙ্গলবার, ৪ ফেব্রুয়ারী ২০২০ | ১১:১৮:২২ এএম
কালীগঞ্জ থেকে ২ ভুয়া প্রশ্নপত্র ফাঁসকারী আটক
গাজীপুর জেলার কালীগঞ্জ উপজেলা থেকে এসএসসি পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র ফাঁসকারী সাইবার ক্রাইমের দুই সক্রিয় সদস্যকে আটক করা হয়েছে। আটককৃতরা হলেন- মোঃ মাহবুব আলম (২৪), পিতা-মোঃ মজিবুর রহমান, জামালপুর, নগরপাড়া, কালিগঞ্জ এবং দীপ্ত দাশ (২৩), পিতা- মৃত, জীবন দাশ সাং- বাসাইর থানা- কালীগঞ্জ জেলা- গাজীপুর।

এই দুই বন্ধু মিলে আকাশ খান, ফেসবুক আইডি থেকে প্রশ্ন পত্র ফাঁসের প্রলোভন দিয়ে কোমল মতি ছাত্র ছাত্রীদের প্রতারিত করেছে এবং ফেইসবুক মেসেঞ্জার, ওয়াটস আপ, ভাইবার এর মাধ্যমে ভুয়া প্রশ্ন পত্র সরবরাহ করবে এই প্রলোভন দিয়ে বিপুল পরিমাণ টাকা বিকাশের মাধ্যমে হাতিয়ে নেওয়ার চেষ্টা করেছে বলে জানা যায়।

বিষয়টি র‍্যাবের সাইবার মনিটরিং ইউনিটের নজরে আসা মাত্রই র‍্যাব-১, গাজীপুর ক্যাম্প উক্ত ফেসবুক ব্যবহারকারী এ চক্রের দুই সদস্যকে আটক করেছে।

র‌্যাব জানায়, তাদের নিকট হতে আকাশ খান ফেসবুক আইডি, বিভিন্ন ছাত্র ছাত্রীদের সাথে মেসেজ আদান প্রদান, বিকাশের মাধ্যমে টাকা আদান প্রদান, ৫টি মোবাইল যা দিয়ে ফেসবুক চালানো হতো, ১২ হাজার ৫০০ টাকা যা বিকাশের মাধ্যমে সংগৃহীত উদ্ধার করা হয়েছে।

র‌্যাবের পক্ষ থেকে বলা হয়, আপনাদের ছেলে মেয়েরা যারা এসএসসি পরীক্ষায় অংশ গ্রহণ করছে তারা যেন এভাবে মিসগাইড না হয়, সে বিষয়ে তাদের বোঝাবেন ও খেয়াল রাখবেন। এ ব্যাপারে প্রত্যেক অভিভাবক কে আরও সচেতন হবার আহবান জানান।

বাংলাপত্রিকা/এসএস

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন