সরকারের উন্নয়নে এখন উন্নত কাপাসিয়া

রুবেল আহমেদ, কাপাসিয়া প্রতিনিধি | পাঠক কলাম
প্রকাশিত: সোমবার, ২১ অক্টোবর ২০১৯ | ১১:৫৫:৩৩ এএম
সরকারের উন্নয়নে এখন উন্নত কাপাসিয়া
ব-দ্বীপ এলাকা হিসেবে কাপাসিয়া পরিচিত। কাপাসিয়া উপজেলার প্রায় নয়টি ইউনিয়নই পানি বন্দি ছিল। চারদিকে পানি মাঝে দ্বীপ। মানুষজন যোগাযোগ ব্যবস্থা ছিল দূর্গম। কিন্তু বর্তমান সরকারের উন্নয়নের ধারাবাহিকতায় ব্রীজ নির্মান করা হয়। এতে করে মানুষজনের যোগাযোগের আর কোন সমস্যাই নেই।

কাপাসিয়া ফকির মজনুশাহ সেতু হওয়ায় কাপাসিয়া বাসি খুব সহজে রাজধানী তে যোগাযোগ করতে পারে। এদিকে কাপাসিয়া টোকে সেতু হওয়ায় কিশোরগঞ্জ শহরের মানুষ যোগাযোগের সুগম হয়। পাশাপাশি ময়মনসিংহ, গফরগাঁও এলাকার সাথে যোগাযোগ খুব কষ্টের ছিল। প্রতিদিন গফরগাঁও এলাকার মানুষ জন অনেক সময় নষ্ট করে ফেরি করে নদী পার হতো। এতে করে তাদের দূর্ভোগের কমতি ছিল না। সরকারের উন্নয়নের ধারাবাহিকতায় গত ১৬ অক্টোবর বানার সেতু উদ্বোধন করা হয়। এতে করে কাপাসিয়া ময়মনসিংহ এলাকার মধ্যে যোগাযোগের সেতুবন্ধন হয়। এলাকাবাসি খুব সহজে রাজধানীতে যাতায়াত করতে পারবে।

অনেক শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষকগন কষ্ট করে নদী পার হতো। সরকারের এমন উন্নয়ন হওয়াতে তাদের মনে আনন্দ দেখা যায়। কিন্তু সেতুপারাপারে টোল নির্ধারন করা জনমতে ক্ষোভ দেখা যায়। তাদের মনে মিশ্র মনোভাব দেখা যায়।

উল্লেখ্য, জননেত্রী শেখ হাসিনা টেলিকনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করেন এ সেতু।এ দিকে সিংহশ্রী ব্রীজ হওয়ায় খুব সহজে মানুষ রাজধানীতে যাতায়াত করতে পারে। তবে সিংহশ্রী এলাকার মানুষের প্রানের দাবি বরমী বাজারে ব্রীজ এবং ঘোসিংগা ব্রীজ নির্মান করা। তাহলে কাপাসিয়া বাসীর যোগায়োগের আর কোন সমস্যাই থাকবে না। এ এব্যাপারে সরকারের সু-দৃষ্টি কামনা করে এলাকা বাসি।


খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন