সোমবার, ১৫ আগস্ট ২০২২ , ৩০ শ্রাবণ ১৪২৯
আপডেট: ১৫ আগস্ট ২০২২

সামান্য অর্থের অভাবে হাঁটতে পারছেন না ভ্যান চালক জালাল

২৫ জুলাই ২০২২ - বিকাল ০৫:০৫
...
শেরপুরের নালিতাবাড়ী উপজেলার পোড়াগাঁও ইউনিয়নের ধোপাকুড়া গ্রামের মৃত আব্দুর রহমানের ছেলে মোঃ জালাল উদ্দীন। সামান্য কিছু অর্থের অভাবে চিকিৎসা সেবা ব্যাহত হচ্ছে তার। বাম পা কেটে ফেলায় হাঁটতে পারছেন না তিনি।

জালাল উদ্দিন একজন গরীব অসহায় দারিদ্র্য পরিবারের মানুষ। ভ্যান চালিয়ে দিব্যি, তার চার সদস্যদের সংসার চালাতেন। প্রায় বছর তিন আগের ঘটনা। ভ্যান দিয়ে ধান নিয়ে নন্নী বাজারে যান। ধান বিক্রি করে সেই ভ্যান চালিয়েই বাড়ির দিক রওনা দেন। পথিমধ্যে নন্নী মধুটিলা রোডের বিচুর দোকান সংলগ্ন অটোরিকশা ও ভ্যান দূর্ঘটনার কবলে পরে। এই দূর্ঘটনায় জালাল উদ্দীনের বাম পা ভেংগে মুচড়ে যায়। ভেংগে মুচড়ে যাওয়া পা টি বিভিন্ন পুঙ্গ হাসপাতালে অনেক চিকিৎসা করেন। নিজের সামান্য সহায় সম্বল বিক্রি করে অনেক অর্থ ব্যয় করেও শেষ পর্যন্ত পা টি ভালো হয়নি। এক পর্যায়ে সেই পায়ে সেফটিক রোগে আক্রান্ত হয়। পরে ডাক্তারের পরামর্শে বাকি দেহ রক্ষা করতে হাঁটুর নিঁচ পর্যন্ত কেটে ফেলতে বাধ্য হয়। কিছু দিন হাসপাতালে চিকিৎসা নেওয়ার পর টাকার অভাবে বাড়িতে চলে আসেন। কিন্তু এই কাটা পায়ের অসহ্য ব্যাথা যন্ত্রণার দূর করতে নিয়মিত ঔষধ সেবন করতে হয় জালাল উদ্দীনকে।

অর্থের অভাবে চিকিৎসা করতেই হিমশিম খাচ্ছেন তার উপর ঠেংগা ক্রয় করতে বিভিন্ন লোকের সাহায্য সহযোগিতা নেয়। কিন্তু বর্তমানে চিকিৎসা করার মতো তেমন অর্থ নেই। তার উপর কৃত্রিম পা লাগিয়ে হাঁটার ইচ্ছা জালাল উদ্দীনের।

কৃত্রিম পা ক্রয় করার জন্য ঢাকা সি আর পি হাসপাতাল থেকে অর্ধেক টাকা সহযোগিতা পায় কিন্তু বাকী টাকার অভাবে কৃত্রিম পা ক্রয় করতে পারছেন না জালাল উদ্দীন।

জালাল উদ্দীন আকুতি জানিয়ে বলেন, বাবা! আমারে কয়ডা (কিছু) পয়সা কড়ি তুইলা (তুলে) দেন। আমি খুব গরীব অসহায় দারিদ্র্য মানুষ। মাইশ্যের (মানুষের) কাছে চাইয়া (চেয়ে) খায়। আমি আল্লার কাছে দোয়া করুম ইত্যাদি।

পোড়াগাঁও ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মাওলানা জামাল উদ্দিন সাধ্যমতো অর্থ দিয়ে সাহায্য করেন এবং বৃত্তবান মানুষদের জালাল উদ্দীনকে কিছু অর্থ দিয়ে সাহায্য সহযোগিতার আহবান জানান। সবার সাহায্য সহযোগিতায় কৃত্রিম পা লাগিয়ে জালাল উদ্দীন হাঁটতে পারেন সেই দোয়া ও প্রত্যাশা করেন।

জালাল উদ্দীনের পার্সোনাল বিকাশ নাম্বার ০১৮৬৭৩৪৩৮৬৭। আপনি চাইলে সরাসরি ফোনে কথা বলতে পারেন ও সহযোগিতা করতে পারেন।

রবিউল ইসলাম/এনপি

পড়া হয়েছে: ৩৮১ বার
আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরো পোস্ট