বুধবার, ২৯ জুন ২০২২ , ১৫ আষাঢ় ১৪২৯
আপডেট: ২৯ জুন ২০২২

বন্যায় ক্ষতিগ্রস্তদের তালিকা করে সহায়তা দেয়া হবে: প্রধানমন্ত্রী

২১ জুন ২০২২ - বিকাল ০৪:২৩
...
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বন্যা নিয়ে দুশ্চিন্তার কিছু নেই, পরিস্থিতি মোকাবিলায় সরকার প্রস্তুত আছে। বন্যা পরিস্থিতি মোকাবিলায় সব রকমের প্রস্তুতি নেওয়া হয়েছে। ক্ষতিগ্রস্তদের তালিকা করে সহায়তা দেয়া হবে।

মঙ্গলবার নেত্রকোনা, সুনামগঞ্জ ও সিলেটে বন্যাকবলিত এলাকা হেলিকপ্টারে পরিদর্শন শেষে সিলেট সার্কিট হাউসে মতবিনিময় সভায় তিনি এ কথা কলেন।

সিলেট বিভাগীয় ও জেলা প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে বন্যা পরিস্থিতি নিয়ে মতনিনিময় সভায় প্রধানমন্ত্রী বলেন, বন্যায় ক্ষতিগ্রস্তদের সব রকমের সহায়তা দেওয়া হবে।

এ সময় নিয়মিত সরকারি সহায়তার অতিরিক্ত হিসেবে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে সুনামগঞ্জ ও সিলেট জেলা প্রশাসকের হাতে সহায়তা তুলে দেন সরকারপ্রধান।

প্রধানমন্ত্রী বলেন, বন্যার পানি যখন কমতে থাকবে, সঙ্গে সঙ্গে কৃষক যাতে চাষবাস করতে পারে সে ব্যবস্থা আমরা নেব। যদি বন্যা একটু দীর্ঘস্থায়ী হয়, তাহলে ধানের যে চারা তৈরি করা, তার জন্য বীজ সংরক্ষণ করে রাখা আছে, ফার্টিলাইজার রাখা আছে, সঙ্গে সঙ্গে আমরা দেব এবং কৃষক যেন আবার ফসল ফলাতে পারে, সে ব্যবস্থাটাও আমরা নেব।

সকাল সাড়ে ১০টায় মতবিনিময় সভা শুরু হয়। এ সময় সিলেট ও সুনামগঞ্জের স্থানীয় প্রশাসন, পুলিশ, বিজিবি, সিলেট মহানগর ও জেলা আওয়ামী লীগের নেতারা বন্যার সার্বিক চিত্র তুলে ধরেন। সিলেট সিটি মেয়র আরিফুল হক চৌধুরী ও সুনামগঞ্জ পৌর মেয়র এ সময় বক্তব্য দেন।

স্বেচ্ছাসেবক লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতারাও বন্যা পরিস্থিতি তুলে ধরেন। সোয়া দুই ঘণ্টা ধরে চলা মতবিনিময় সভায় প্রধানমন্ত্রী সকলের বক্তব্য শোনেন।

এসআর

পড়া হয়েছে: ২২২ বার
আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরো পোস্ট