পাঁচ পা-ওয়ালা গরু

বাংলা পত্রিকা ডেস্ক | ভিন্ন খবর
প্রকাশিত: শুক্রবার, ২৫ জানুয়ারী ২০১৯ | ০৮:০৯:২৬ পিএম
পাঁচ পা-ওয়ালা গরু
গরুর চারটি পা। কিন্তু পাঁচ পা-ওয়ালা গরু চোখে পড়েছে কারো? স্কুলে রচনা লেখার সময় গরুর দুটি কান, দুটি শিং এবং চারটি পা লিখেছি। কিন্তু একটি গরুর পা যদি হয় পাঁচটা, তবে কেমন হবে? নিশ্চয় অলৌকিক মনে হবে। কিন্তু বাস্তবে এবার দেখা মিলল পাঁচ পা-বিশিষ্ট গরুর। পাঁচ পা-বিশিষ্ট গরুটির দেখা মিলেছে সুন্দরবন সংলগ্ন দেশের দক্ষিণ জনপদ জেলা সাতক্ষীরার কলারোয়া উপজেলার কুশোডাঙা-রায়টা গ্রামে।

গরুটির পাঁচ নম্বর পা-টি উৎপত্তি হয়েছে ডান পাশের পেটের উপর মেরুদণ্ড থেকে। একটি পার্কের মধ্যে গাছের সঙ্গে পাঁচ পা গরুটি বেঁধে রাখা রয়েছে। পার্কের মালিকের স্ত্রী বিউটি জানিয়েছেন, গরুটির পাঁচ পা হওয়ার কারণে তারা কিনে এনে পার্কে রেখেছেন।

পার্কে দশনার্থীদের চমকে দেয়ার জন্য যথেষ্ট। তাই গরুটি পার্কের মিনি চিড়িয়াখানায় স্থান পেয়েছে। বিষয়টি দর্শনার্থীদের কাছে অবাক করার মতোই। বেশিরভাগ দশনার্থীই গরুটিকে দেখে তাজ্জব হয়ে গেছেন।

হাতে ক্যামেরা রয়েছে অথচ এমন ছবি ফ্রেমবন্দি করবেন না তা আবার হয় নাকি? তাই তো ক্যামেরায় সেই ছবি তুলেও রেখেছেন অনেকেই। বিরলতম এ ঘটনা যেন 'টক অফ দ্য টাউন'৷

চার পায়ের পরিবর্তে গরুটির পাঁচ পা অবাক করেছে পশু চিকিৎসকদেরও। কী কারণে গরুটির পাঁচটি পা রয়েছে, সে বিষয়টি খতিয়ে দেখার ভাবনাচিন্তা করছেন তারা।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন