বাবর-রিজওয়ানে ছত্রখান ১৪ বছরের পুরোনো রেকর্ড

দৈনিক বাংলাপত্রিকা | খেলাধুলা
প্রকাশিত: সোমবার, ২৫ অক্টোবর ২০২১ | ১১:৫৩:১৩ এএম
বাবর-রিজওয়ানে ছত্রখান ১৪ বছরের পুরোনো রেকর্ড
রেকর্ড গড়া হয় ভাঙার জন্যই। গতকাল দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে পাকিস্তান যেন সেই রেকর্ড বইয়ের পাতা ওলটপালট করার মিশনে নেমেছিল।

একে তো প্রথম জয়। মাঝে আরও কত রেকর্ড। ভারতকে ১০ উইকেটে হারানোর ম্যাচে বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান আবার গড়েন ১৫২ রানের উদ্বোধনী জুটি। তাতেই ভেঙে যায় বিশ্বকাপের ১৪ বছরের পুরনো এক রেকর্ড। যে রেকর্ডটি এতদিন ছিল ক্রিস গেইল ও ডেভন স্মিথের নামের পাশে।

দক্ষিণ আফ্রিকায় ২০০৭ সালে অনুষ্ঠিত প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচেই ইতিহাস গড়েছিলেন ওয়েস্ট ইন্ডিজের দুই তারকা গেইল ও স্মিথ। দক্ষিণ আফ্রিকান বোলারদের বেধড়ক পিটিয়ে এ দুজন উদ্বোধনী জুটিতে তুলে ফেলেছিলেন ১৪৫ রান। সেটাই এতদিন ছিল বিশ্বকাপের সেরা উদ্বোধনী জুটির রেকর্ড।

গতকাল অতিমানবীয় ব্যাটিংয়ে গেইল-স্মিথের গড়া সেই রেকর্ড ভেঙে ফেললেন বাবর-রিজওয়ান। যদিও ২০১০ সালে পাকিস্তানেরই সালমান বাট ও কামরান আকমল রেকর্ডটি নিজেদের করে দেয়ার দ্বারপ্রান্তে চলে গিয়েছিলেন। সেন্ট লুসিয়ায় বাংলাদেশের বোলারদের বিরুদ্ধে চড়াও হয়ে বাট-কামরান জুটি তুলেছিল ১৪২ রান।

সেবার না হলেও, হলো এবার। আর বিধাতার লিখন বলে একটা কথা তো আছেই। ১১ বছর পর তাই যেন বাট-কামরানের আক্ষেপ ঘুচালেন বাবর-রিজওয়ান।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন