৯৮ শতাংশ পরীক্ষার্থী অংশগ্রহণ করেছে: হাবিপ্রবি ভিসি

হাবিপ্রবি প্রতিনিধি | শিক্ষা ও ক্যাম্পাস
প্রকাশিত: রবিবার, ১৭ অক্টোবর ২০২১ | ০৪:০৪:১৮ পিএম
৯৮ শতাংশ পরীক্ষার্থী অংশগ্রহণ করেছে: হাবিপ্রবি ভিসি কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়েছে ২০২০-২১ শিক্ষাবর্ষের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কেন্দ্রে বিজ্ঞান ইউনিটভুক্ত ‘এ’ ইউনিটের গুচ্ছ ভর্তি পরীক্ষা।

বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম. কামরুজ্জামান।

পরীক্ষা শুরুর আধা ঘণ্টা পর রবিবার দুপুর সাড়ে ১২টার দিকে ড. এমএ ওয়াজেদ ভবন পরীক্ষা কেন্দ্র পরিদর্শনে আসেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম. কামরুজ্জামান।

এসময় উপাচার্য জানান, গুচ্ছ ভর্তি পরীক্ষায় হাবিপ্রবিতে ৭ হাজার ২৫ জন ভর্তিচ্ছু পরীক্ষার্থী পরীক্ষার্থী অংশগ্রহণ করছে। তবে আমি এপর্যন্ত যা দেখেছি তাতে প্রায় ৯৫-৯৮ শতাংশ ভর্তিচ্ছু পরীক্ষার্থী অংশগ্রহণ করেছে। করোনা সময়ে স্বাস্থ্য বিধি কঠোরভাবে অনুসরণ করার প্রক্রিয়া গুলি আমরা নিয়েছি। প্রতিটি শিক্ষার্থী সারিবদ্ধভাবে সামাজিক দূরত্ব মেনে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করেছে। আমরা প্রতিটি কেন্দ্রে পর্যাপ্ত পরিমাণে মাস্ক ও স্যানিটাইজার রেখেছি। এবং প্রত্যেক পরীক্ষার্থী মাস্ক ও স্বাস্থ্য বিধি অনুসরণ করে তা নির্দেশনা দেওয়া হয়েছে। আমি দেখেছি সব জায়গাতেই কঠোরভাবে স্বাস্থ্যবিধি অনুসরণ হচ্ছে।

উপাচার্য হল খোলার বিষয়ে বলেন, আগামীকাল থেকে পর্যায়ক্রমে আবাসিক হল খুলে দেওয়া হবে। শহীদ শেখ রাসেল দিবসকে স্মরণীয় করে রাখতে আগামীকাল বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে কোভিড-১৯ টিকাদান কেন্দ্র উদ্বোধন করা হবে।

আজিজুর রহমান/এনএ/দৈনিক বাংলাপত্রিকা

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন