এমপিকে অবগত না করে সোয়া কোটি টাকার টেন্ডার, অবশেষে বাতিল

গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি | সারাদেশ
প্রকাশিত: শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১ | ০৭:২৪:১৩ পিএম
এমপিকে অবগত না করে সোয়া কোটি টাকার টেন্ডার, অবশেষে বাতিল ময়মনসিংহের গফরগাঁওয়ে একটি সড়ক নির্মানের জন্য স্থানীয় সংসদ সদস্যকে অবগত না করে সংসদ সদস্যের বিশেষ বরাদ্দ থেকে দরপত্র আহবান করে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর। সড়কটি তেমন জনগুরুত্বপূর্ণ না হওয়াতে এনিয়ে এলাকায় তীব্র ক্ষোভের সঞ্চার হলে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলীর হস্তক্ষেপে টেন্ডার প্রক্রিয়া বাতিলের সিদ্ধান্ত হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, ময়মনসিংহ ১০ (গফরগাঁও) আসনের সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেলকে অবগত না করে সংসদ সদস্যদের জন্য বরাদ্দকৃত অর্থ থেকে ১ কোটি ২৩ লক্ষ ৯৯ হাজার ১৫৫ টাকা ব্যয়ে উপজেলার মশাখালী ইউনিয়নের টানপাড়া বড় মসজিদ থেকে রেল লাইন পর্যন্ত প্রায় দেড় কিলোমিটার সড়ক উন্নয়নের জন্য দরপত্র আহবান করে ময়মনসিংহের স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী শহিদুজ্জামান খান। এতে আগামী ৩ অক্টোবরের মধ্যে দরপত্র জমা দেওয়ার শেষ তারিখ নির্ধারণ করা হয়। গফরগাঁও উপজেলা নির্বাহী প্রকৌশলী একটি প্রস্তাবনা পাঠালে সেই প্রস্তাবনা থেকে দরপত্র আহবান করে ময়মনসিংহের স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী শহিদুজ্জামান খান বলেন, সড়কটি জনগুরুত্বপূর্ন না হওয়াতে দরপত্র বাতিল করা হয়েছে। এমপি মহোদয় যেই রাস্তার জন্য ডিও লেটার দিবে সেই রাস্তাই পুনঃ দরপত্র আহবান করা হবে।

সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেল বলেন, আমাকে ওয়াকেবহাল না করে সংসদ সদস্যের বরাদ্দকৃত বিশেষ তহবিল থেকে সড়ক নির্মান করার জন্য দরপত্র আহবান করে। আমার ডিও লেটার পেলেই কেবল স্থানীয় সরকার প্রকৌশল প্রকল্পের দরপত্র আহবান করতে পারে। প্রধান প্রকৌশলীর সাথে বিষয়টি নিয়ে কথা হলে দরপত্র বাতিল করে।

এনএ/দৈনিক বাংলাপত্রিকা

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন