মুক্তিযোদ্ধার পৈত্রিক সম্পত্তি ফিরে পেতে সংবাদ সম্মেলন

সখিপুর (টাঙ্গাইল) প্রতিনিধি | সারাদেশ
প্রকাশিত: বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১ | ০৩:০৩:৪৩ পিএম
মুক্তিযোদ্ধার পৈত্রিক সম্পত্তি ফিরে পেতে সংবাদ সম্মেলন টাঙ্গাইলের সখিপুরে যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ইউসুফ আলীর পৈত্রিক সম্পত্তি ৮.৪১ একর জমি ফেরত পেতে সংবাদ সম্মেলন করেছেন।

বৃহস্পতিবার (২৩সেপ্টেম্বর) বেলা ১২টার সময় সখিপুর রিপোর্টার্স ইউনিটি কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে পৈত্রিক সম্পত্তি ফিরে পেতে লিখিত বক্তব্য পাঠ করেন যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ইউসুফ আলীর ছেলে মো.ফরিদ।

লিখিত বক্তব্যে জানা যায়, সখিপুর উপজেলার কালিয়া মৌজার ২৮৪/২৯৩/২৯৪ নং খতিয়ানের ৩৫১, ৩৫২, ৩৫৩, ৩৫৪, ৩৫৮, ৩৫৭/৩৬১ নং দাগে মোট ৮ একর ৪১ শতাংশ পৈত্রিক জমি উপজেলার আড়াইপাড়া গ্রামের মৃত মালেক মুন্সির ছেলে আ.মান্নান, মো.মোস্তফা, মৃত মিজানুর রহমানের ছেলে আজাহার, আলমগীর, মৃত মতিয়ার রহমানের ছেলে মো.মজিবর, মৃত মফিজ উদ্দিন লাল মিয়ার ছেলে কায়সার ২০০৮ সালে তারা জোর জবরদস্তি করে আমাদের জমিজমা ও বাড়ি দখল করে নেয়। এ বিষয়ে এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ, মেম্বার, চেয়ারম্যানের শরনাপন্ন হয়েও কোন সহযোগিতা পাই নাই। উক্ত জমি আমি এবং আমার শরীকগন দখলে নিতে গেলে দাঙ্গাবাজ, সন্ত্রাসী ও দখলবাজরা আমাকে, আমার যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ইউসুফ আলী ও অন্যান্য শরীকদের অপমান-অপদস্ত করে, প্রাননাশের হুমকি দেয়।
এ বিষয়ে সু-বিচার ও পৈত্রিক জমি ফেরত পাওয়ার জন্য গত ০৫/০৯/২১ইং তারিখে সখিপুর উপজেলা চেয়ারম্যান, ১৫/০৯/২১ইং তারিখে জেলা প্রশাসক, ১৬/০৯/২১ইং তারিখে উপজেলা নির্বাহী অফিসারের নিকট লিখিত আবেদন দাখিল করেছি। কিন্তু অদ্যবধি কোন কার্যকরী পদক্ষেপ গ্রহন করেননি।

পৈত্রিক ৮একর ৪১ শতাংশ জমি ফেরত পেতে কান্নাজড়িত কন্ঠে মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ইউসুফ আলী।

সংবাদ সম্মেলনে ফরিদের তিন চাচা দুই ফুফুসহ সখিপুর রিপোর্টার্স ইউনিটির সভাপতি মোহাম্মদ শরীফুল ইসলাম, সাধারন সম্পাদক মোস্তফা কামাল, সহ-সভাপতি আমিনুল ইসলাম হাবিব, সাংগঠনিক সম্পাদক জাহিদুল ইসলাম, এম এ লতিফ, মীর্জা সাইদুল ইসলাম, আলমগীর হোসেন, বাদল হোসাইন এবং প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকগন উপস্থিত ছিলেন।

মো.শরীফুল ইসলাম/এনএ/দৈনিক বাংলাপত্রিকা

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন