নতুন ডেঙ্গু রোগী শনাক্ত ১৯৪ জন

দৈনিক বাংলা পত্রিকা ডেস্ক | স্বাস্থ্য
প্রকাশিত: বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১ | ০৫:৫০:৪৮ পিএম
নতুন ডেঙ্গু রোগী শনাক্ত ১৯৪ জন বৈশ্বিক করোনা মহামারির মধ্যে প্রতিদিন ঢাকায় আশঙ্কাজনক হারে ডেঙ্গুর প্রকোপ বাড়ছে৷ গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে ১৯৪ জন ডেঙ্গু আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে ঢাকাতেই ১৮১ জন। এনিয়ে চলতি বছরে সারাদেশে এ পর্যন্ত ২ হাজার ২৯২ জন রোগী ডেঙ্গু আক্রান্ত হয়েছেন।

গত বুধবার স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গত ২৭ জুলাই সকাল ৮টা থেকে ২৮ জুলাই সকাল ৮টা পর্যন্ত দেশে ডেঙ্গু আক্রান্ত রোগী হয়েছেন ১৫৩ জন। এর মধ্যে ঢাকায় ১৫০ জন এবং ঢাকার বাইরে নতুন রোগী ভর্তি হয়েছেন ৩ জন। আর বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ডেঙ্গু রোগী ভর্তি আছেন ৫৬৮ জন। এর মধ্যে ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ৫৫৭ জন এবং রাজধানীর বাইরে ১১ জন।

চলতি বছরে সারাদেশে এ পর্যন্ত ২ হাজার ৯৮ জন রোগী ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এরমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ হাজার ৫২৬ জন। এছাড়া রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইন্সটিটিউটে (আইইডিসিআর) ডেঙ্গু সন্দেহে ৪টি মৃত্যুর তথ্যও জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

এদিকে ঢাকায় জলাধারগুলো মশার অভয়াশ্রম। বাড্ডা-গুলশান লিংক রোডের গুদারাঘাটের লেকের পাড়ে গিয়ে দেখা গেছে, অসংখ্য মশা দিনের বেলা পানির উপর আশ্রয় নিয়েছে৷ স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, এ মশাগুলোই সন্ধ্যার পর আশেপাশের বিভিন্ন জায়গায় ছড়িয়ে পড়ে৷ মশার উৎপাতে অনেকে এলাকা ছাড়াও হয়েছেন।

এনএ/দৈনিক বাংলাপত্রিকা

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন