উদ্বোধনের অপেক্ষায় ৭০ টি ভূমিহীনদের ঘর

গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি | সারাদেশ
প্রকাশিত: শুক্রবার, ১৮ জুন ২০২১ | ০৪:৩২:৫৭ পিএম
উদ্বোধনের অপেক্ষায় ৭০ টি ভূমিহীনদের ঘর
ময়মনসিংহের গফরগাঁওয়ে ‘ঘর নাই, বাড়ি নাই’ এমন পরিবারগুলোকে মাথা গুঁজার ঠাঁই করে দিতে আশ্রয়ণ-২ প্রকল্পের (২য় পর্যায়) নির্মিত ৭০টি  জমিসহ ঘর গৃহহীন ও ভূমিহীনদের কাছে হস্তান্তরের অপেক্ষায় আছে।

জানা যায়, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে প্রথম পর্যায়ে উপজেলায় ২০০ টি ঘর হস্তান্তর করার পর দ্বিতীয় পর্যায়ে আরও ৭০টি ঘর গৃহহীন ও ভূমিহীন পরিবারের কাছে হস্তান্তর করা হবে। ঘর নির্মাণ কাজের প্রায় সত্তর ভাগ অগ্রগতি হয়েছে। আগামী দুই সপ্তাহে বাকী কাজ সম্পন্ন হবে বলে উপজেলা প্রশাসন আশা করছে। প্রতিটি ঘর নির্মানে ব্যয় হয়েছে প্রায় ১ লক্ষ ৯০ হাজার টাকা। ২০ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি দেশব্যাপী ২য় পর্যায়ে ৫৩, ৩৪০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে বিনামূল্যে জমি ও ঘর প্রদান কার্যক্রমের উদ্বোধন করবেন।

স্থানীয়ভাবে সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেল প্রধানমন্ত্রীর পক্ষ থেকে গফরগাঁও উপজেলার ৭০টি উপকারভোগী পরিবারের মাঝে ঘর হস্তান্তর করার কথা রয়েছে। উপজেলার দত্তেরবাজার ৩১টি, মশাখালী ১২টি, পাইথল ১৭টি, পাঁচবাগ ০২টি, লংগাইর ইউনিয়ন ৭টি ও উস্থি ইউনিয়নে ০১টি গৃহ নির্মাণ করা হচ্ছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তাজুল ইসলাম বলেন, সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেল স্যারের নির্দেশনায় কাজ করে যাচ্ছে নির্মান কমিটি। কয়েকটি জায়গায় জমি সংক্রন্ত বিরোধ ছিলো যে কারণে বিরোধপূর্ন জমিতে ঘর নির্মান কাজ বন্ধ ছিলো। এখন বিরোধ নিষ্পত্তি হয়েছে আগামী দুই সপ্তাহের মধ্যে কাজ শতভাগ সম্পন্ন হবে। ইতিমধ্যে কাজের সত্তর ভাগ অগ্রগতি হয়েছে।মাননীয় প্রধানমন্ত্রী ঘর গুলো হস্তান্তর করার পরই গৃহহীনদের ঘর বুজিয়ে দেয়া হবে।

মিথুন/এসএ/বাংলাপত্রিকা

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন