প্রান্তিক কৃষকদের ধান কেটে দিচ্ছে আ.লীগ নেতাকর্মীরা

গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি | সারাদেশ
প্রকাশিত: রবিবার, ২ মে ২০২১ | ০৩:৫৪:১৮ পিএম
প্রান্তিক কৃষকদের ধান কেটে দিচ্ছে আ.লীগ নেতাকর্মীরা ময়মনসিংহের গফরগাঁওয়ে শ্রমিক সংকটে নিরুপায় কৃষকের দুর্দিনে সহায়তা করছে আওয়ামীলীগ ও যুবলীগের নেতৃবৃন্দ।

রবিবার দিনব্যাপী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় ও ফাহমী গোলন্দাজ বাবেল এমপির অনুপ্রেরণায় নেতৃবৃন্দ প্রান্তিক কৃষকদের প্রায় সারে বারো বিঘা জমির ধান কেটে ঘরে তুলে দেয়।

জানা যায়, গফরগাঁও ইউনিয়ন যুবলীগের ৫০ সদস্যের একটি দল মহিরখারুয়া গ্রামের অসহায় গরীব কৃষক উজ্জ্বল মিয়ার ৬০ শতাংশ জমির কেটে দেন।

গফরগাঁও ইউনিয়ন যুবলীগের অপর আরেকটি দলের উদ্যোগে ঘড়াবের গ্রামে অসহায় কৃষক বিল্লাল হোসেন ও রইস উদ্দিনের প্রায় ১ একর জমির ধান কেটে মাড়াই করে দেয়।

এছাড়াও সালটিয়া ইউনিয়ন আওয়ামীলীগের উদ্যোগে সকল অঙ্গসংঠনের নেতা কর্মীরা পুখুরিয়া গ্রামের অসহায় কৃষানী রিনা খাতুনের ৫০ শতক ও আব্দুল খালেকের ১ একর জমির ধান কেটে মাড়াই করে দেয়। একই দিনে রাওনা ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা ইউনিয়নের ৯নং ওয়ার্ডের, অসহায় হত দরিদ্র কৃষক মোঃ জালাল উদ্দিন ও মোঃ আলাউদ্দিনের ১ একর ২০ শতাংশ জমির ধান কেটে বাড়ি পৌঁছে দেয়।

ধান কাটা কর্মসূচি সম্পর্কে জানতে চাইলে উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক ও উপজেলা চেয়ারম্যান আশরাফ উদ্দিন বাদল বলেন, গফরগাঁও উপজেলা আওয়ামী লীগ দুর্যোগ-দুঃসময়ে সবসময় সাধারণ মানুষের পাশে ছিল, আছে এবং থাকবে। এবারও কৃষকরা যখন ধান কাটা নিয়ে বিপাকে পড়েছেন তখন প্রধানমন্ত্রীর নির্দেশে এবং ফাহমী গোলন্দাজ বাবেল এমপি মহোদয়ের আহ্বানে সাড়া দিয়ে কৃষকের ধান কাটা কর্মসূচি শুরু হয়েছে। প্রতিদিনই এই কর্মসূচি উপজেলার বিভিন্ন ইউনিয়নে পালন করা হচ্ছে। অসহায় কৃষকের মুখে আওয়ামীলীগের নেতা কর্মীরা হাঁসি ফুটিয়ে তুলছে।
   
মিথুন/এনপি/বাংলাপত্রিকা

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন