অসহায় কৃষকের পাশে দাঁড়ালো যুবলীগ

গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি | সারাদেশ
প্রকাশিত: শনিবার, ১ মে ২০২১ | ১০:২৭:৫২ পিএম
অসহায় কৃষকের পাশে দাঁড়ালো যুবলীগ ময়মনসিংহের গফরগাঁওয়ে এবার বোরো ধানের বাম্পার ফলন হওয়া স্বত্বেও কৃষকদের মুখে হাসি নেই! লকডাউন ও শ্রমিক সংকটে সোনা রঙা ধান ক্ষেতেই নষ্ট হবার উপক্রম হয়েছে। এ অবস্থায় ‘কৃষক বাঁচলে বাঁচবে দেশ, শেখ হাসিনার বাংলাদেশ’ স্লোগান নিয়ে দিশেহারা কৃষকের পাশে দাঁড়ালো উপজেলা যুবলীগ। কেন্দ্রীয় যুবলীগ ও স্থানীয় সংসদ সদস্যের নির্দেশনায় বিপাকে পড়া কৃষকদের প্রায় তিন একর জমির ধান কেটে দিয়েছেন যুবলীগের তিন শতাধিক  নেতাকর্মী।

শনিবার (১লা মে) দুপুরে পৌর শহরের চর জন্মেজয় এলাকায় উপজেলা ও পৌর যুবলীগের উদ্যোগে এই ধান কাটা উৎসব শুরু হয়। এসময় যুবলীগের মানবিক এ কাজকে সমর্থন ও উৎসাহদানে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আশরাফ উদ্দিন বাদল।

ধান কাটা উৎসবে অন্যান্যের মধ্যে অংশ নেন উপজেলা যুবলীগের আহ্বায়ক এম সালাহ উদ্দিন পলাশ, পৌর যুবলীগের আহ্বায়ক মাহমুদ হাসান সজিব, যুগ্ম আহ্বায়ক তাজমুন আহমেদসহ উপজেলা ও পৌর যুবলীগের তিন শতাধিক নেতাকর্মী।

জানা যায়, লকডাউনে কর্মহীন চর জন্মেজয় এলাকার বর্গাচাষী কাজল মিয়া, শামছুল ইসলাম ও জালাল মিয়া তারা তাঁদের প্রায় তিন একর জমির ধান নিয়ে বিপাকে পড়েন। পরে এ খবরে ভাড়া করা কম্বাইন্ড হারভেষ্টার মেশিনে কাটা ও মাড়াই কাজে সহযোগিতার হাত বাড়িয়ে দিলো যুবলীগের নেতাকর্মীরা।

কৃষক জালাল মিয়া বলেন, বিপদের সময় নেতারা ধান কাইট্টা দিয়া বাঁচাইয়া দিছে। নাইলে ক্ষেতের ধান ক্ষেতেই ঝইড়া পড়তো। আল্লায় তাগর মঙ্গল করবো।

উপজেলা যুবলীগের আহবায়ক এম সালাউদ্দিন পলাশ দৈনিক নব বার্তাকে বলেন, কেন্দ্রীয় যুবলীগ ও এমপি ফাহমী গোলন্দাজ বাবেল সাহেবের নির্দেশে মহামারি করোনাকালীন এই দুঃসময়ে শ্রমিক সংকটে দিশেহারা অসহায় কৃষকের পাশে দাঁড়িয়েছি। অসহায় কৃষকদের পাশে দাঁড়াতে পেরে উপজেলা ও পৌর যুবলীগ গর্বিত।

মিথুন/এসআর/বাংলাপত্রিকা

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন