ভালুকায় মুক্তিযোদ্বার ধান কেটে নেয়ার অভিযোগ

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি | সারাদেশ
প্রকাশিত: শনিবার, ১ মে ২০২১ | ০৭:৩৯:৫৩ পিএম
ভালুকায় মুক্তিযোদ্বার ধান কেটে নেয়ার অভিযোগ ময়মনসিংহের ভালুকা উপজেলার বাশিল গ্রামে চাষাবাদ কৃত জমি থেকে পাকা ধান জোর পূর্বক কেটে নেয়ার অভিযোগ উঠেছে। এ ব্যাপারে ভালুকা মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন ভূক্তভোগী বীর মুক্তিযোদ্বা মোহাম্মদ পারভেজ খোকন।

অভিযোগ সূত্রে জানা যায়, ভালুকা উপজেলার হবিরবাড়ি এলাকার বাসিন্ধা বীর মুক্তিযোদ্বা মোহাম্মদ পারভেজ খোকন উপজেলার বাশিল মৌজার ১৭৭ ও ১৬২ নং দাগে ক্রয় সূত্রে মালিক হয়ে ভোগ দখল করে আসছিলেন। কিন্তু তার নিকটতম প্রতিবেশি ও মামাত বোন মাহমুদা সুলতানা মুন্নী বিভিন্ন কারনে তার সাথে শত্রুতা করে আসছিলো। তারই ধারাবাহিকতায় শনিবার পহেলা মে সকালে আনুমানিক ৫০/৬০জন লোক নিয়ে তার প্রায় ১ একর জমির পাকা ধান কেটে নিয়ে যায়।

এ ঘটনায় তার প্রায় ১ লাখ টাকার ক্ষতি হয়েছে। ধান কেটে নেয়ার ঘটনায় বীর মুক্তিযোদ্বা মোহাম্মদ পারভেজ খোকন বাদী হয়ে ভালুকা মডেল থানায় মাহমুদা সুলতানা মুন্নী (৩০), খোকা(৫৮), রাকিব(২৪), মোস্তফা (২৫), তাজ উদ্দিন(৫৫) সহ ১৫ জনের নাম উল্লেখ করে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

এ ঘটনায় অভিযোক্ত মাহমুদা সুলতানা মুন্নী বলেন, আমার পৈত্রিক জমিতে আমি ধান চাষ করেছি এবং ধান কেটেছি। এই জমি আমার পিতা ৪০ বছরেরও বেশি সময় ভোগ দখলে  আছে।এখানে ১৭৯, ১৮২, ১৬২ এবং ১৭৭ দাগের জমি রয়েছে এবং বিআরএস ৫৩৩ নং খতিয়ানে ৮৬ শতাংশ জমি আমার পিতার নামে রেকর্ড হয়েছে।

এ ব্যাপারে ভালুকা মডেল থানার অফিসার ইনচার্জ মো. মাহমুদুল ইসলাম বলেন, অভিযোগ পেয়েছি তবে এটি জমি সংক্রান্ত বিরোধ।

এম রহমান মামুন/এসআর/বাংলাপত্রিকা

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন