গরীব-ভূমিহীনরা উন্নত হলেই দেশ উন্নত হবে: ডিসি এনামুল হক

তারাকান্দা (ময়মনসিংহ) প্রতিনিধি | সারাদেশ
প্রকাশিত: বৃহস্পতিবার, ২৯ এপ্রিল ২০২১ | ০৭:৩৯:২০ পিএম
গরীব-ভূমিহীনরা উন্নত হলেই দেশ উন্নত হবে: ডিসি এনামুল হক বৃহস্পতিবার ঝটিকা সফরে তারাকান্দা উপজেলা পরিদর্শনে আসেন ময়মনসিংহের সুযোগ্য জেলা প্রশাসক মোঃএনামুল হক। এসময় তিনি উপজেলা প্রশাসন ও উপসহকারী ভূমি কর্মকর্তাদের সহিত মতবিনিময় করেন।

মতবিনিময়কালে জেলা প্রশাসক মোঃ এনামুল হক বলেন, গৃহহীন ও ভূমিহীনদের জন্য গৃহায়ণ প্রকল্প মাননীয় প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্পের মধ্যে একটি। সারাদেশে একযোগে এই প্রকল্প বাস্তবায়িত হচ্ছে। গরীব ভূমিহীনরা উন্নত হলেই বাংলাদেশ উন্নত হবে।

এসময় তিনি আরও বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটি সুখী-সমৃদ্ধ সোনার বাংলাদেশ গড়ে তুলতেই গৃহহীন ও ভূমিহীনদের প্রতি দৃষ্টি দিয়েছেন। উনি চাচ্ছেন যেন বাংলাদেশে কেউ গৃহহীন না থাকে। আমি বা আপনি নই, গরীব আশ্রয়হীন, ভূমিহীনরা উন্নত হলেই বাংলাদেশ উন্নত হবে। এই কার্যক্রমকে অগ্রাধিকার দিতে হবে।

মতবিনিময়কালে তিনি উপজেলার কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেন, প্রত্যেকটি কাজের ক্ষেত্রে হোম ওয়ার্ক করতে হবে। কোন কাজের পূর্বে যথেষ্ঠ হোমওয়ার্ক করলে ভূল হবার সম্ভাবনা কম থাকে।

এসময় উপস্থিত উপসহকারী ভূমি কর্মকর্তাদেরকে আশ্রয়ন প্রকল্প বাস্তবায়নে সরকারী খাস জমিতে প্রকল্প বাস্তবায়নে সহযোগীতা করার নির্দেশনা প্রদান করেন। ব্যত্যয় ঘটলে ব্যবস্থা গ্রহণের কথাও বলেন তিনি।

ময়মনসিংহের জেলা প্রশাসক মোঃএনামুল হক ও ডিডিএলজি একে গালিব খাঁন সফরের শুরুতে উপজেলার রামপুর ইউনিয়নের মাধবপুর আশ্রয়ন প্রকল্প পরিদর্শন করেন। তারাকান্দা উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্স ঘুরে দেখেন।

জেলা প্রশাসকের আগমন উপলক্ষ্যে নবযোগদানকৃত উপজেলা নির্বাহী কর্মকর্তা মিজাবে রহমত তাঁর বক্তব্যে বলেন, আজ আমার দায়িত্ব গ্রহণের তৃতীয় দিন। আমি সৌভাগ্যবান যে যোগদানের অল্প এই সময়ের মাঝেই আমি আমাদের অভিভাবক স্যার আপনাকে আমাদের মাঝে পেয়েছি।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, তারাকান্দা উপজেলা চেয়ারম্যান এডভোকেট ফজলুল হক, ভাইসচেয়ারম্যান নজরুল ইসলাম নয়ন, মহিলা ভাইসচেয়ারম্যান সালমা আক্তার কাকন, সহকারী কমিশনার ভূমি জিন্নাত শহীদ পিংকি সহ উপজেলার অন্যান্য দপ্তরের প্রধানগন।

ফজলে এলাহি ঢালী/এসআর/বাংলাপত্রিকা

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন